জাতীয়

আমরা ইভিএম-এ ভোট নেওয়ার পক্ষে নই

ঢাকা, ১৯ জুন – জাতীয় পার্টির মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন, ইলেক্ট্রনিক ভোটিং মেশিন ইভিএম-এ ভোট নেয়ার পক্ষে নয় জাতীয় পার্টি। কারণ, দেশের মানুষ এখনও ইভিএম-এ ভোট দেয়ার জন্য প্রস্তুত নয়। আজ রোববার বিকেলে নির্বাচন কমিশন সচিবালয়ে কমিশনের সঙ্গে আলোচনা এবং ইভিএম এর ব্যবহার দেখে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, দেশের মানুষ এখনও ইভিএম বিশ্বাস করে না। গ্রাম-গঞ্জের মানুষ এখনও মনে করেন ইভিএম মানেই কারসাজি। কেউ কেউ মনে করেন, কোন একটি দলের স্বার্থে ইভিএম-এ ভোট গ্রহণ করা হয়।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের কাজ হচ্ছে, একটি নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে কাজ করা। আর কোন পদ্ধতিতে নির্বাচন হবে তা যারা নির্বাচন করে সেই সকল রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা সাপেক্ষে নির্ধারণ করা উচিত। আবার কোনো কেন্দ্রে ব্যালট আর কোনো কেন্দ্রে ইভিএম, এভাবে ভোট গ্রহণ হলে খুব খারাপ অবস্থা সৃষ্টি হবে। ইভিএম এর দোষ নয়, আসলে আমাদের দেশের ইভিএম-এ ভোট দেয়ার জন্য প্রস্তুত নয়।

এ সময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, লেফটেন্যান্ট জেনারেল (অবঃ) মাসুদ উদ্দিন চৌধুরী এমপি, মোস্তফা আল মাহমুদ, আতিকুর রহমান আতিকসহ আরও অনেকে।

সূত্র: সমকাল
এম ইউ/১৯ জুন ২০২২

Back to top button