জাতীয়

দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরির নতুন ভাড়া কার্যকর

ঢাকা, ১৯ জুন – দেশের ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরির ভাড়া ২০ শতাংশ বেড়েছে। জ্বালানি তেলের সঙ্গে সমন্বয় করে নতুন ভাড়া কার্যকর হয়েছে।

রোববার সকাল থেকে এ রুটে নির্ধারিত ভাড়া কার্যকর হয় বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির ডিজিএম শাহ মো. খালেদ নেওয়াজ।

তিনি বলেন, সকাল ৬টা থেকে ২০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত কার্যকর হয়েছে। যানবাহনের ক্যাটাগরি অনুযায়ী ভাড়ার নতুন তালিকা কাউন্টারে টানিয়ে দেয়া হয়েছে।

দৌলতদিয়া ঘাট সূত্র জানায়, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরিতে যানবাহন পারাপারের ক্ষেত্রে ২০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। সে আলোকে আজ (রোববার) ভাড়ার নতুন তালিকা প্রকাশ করা হয়। দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ১ থেকে ৩ টন পণ্যবাহী ছোট ট্রাক বা কাভার্ডভ্যানের ভাড়া ৭৪০ থেকে বেড়ে ৯০০ টাকা, ৩ থেকে ৫ টনের ট্রাক ৮৮০ টাকা থেকে ১ হাজার ৫০ টাকা ও ৫ থেকে ৮ টন পণ্যবাহী ট্রাক, লরি ও কাভার্ডভ্যানের ভাড়া ১ হাজার ৬০ টাকা থেকে বেড়ে ১ হাজার ৩০০ টাকা এবং ৮ থেকে ১১ টনের বড় ট্রাক ও লরির ভাড়া ১ হাজার ৪৬০ থেকে বাড়িয়ে ১ হাজার ৭৫০ টাকা করা হয়েছে।

এ রুটে মিনিবাস বা কোস্টার পারাপারে ৯০০ টাকা থেকে বেড়ে ১ হাজার ৫০ টাকা, মাঝারি আকারের বাস ১ হাজার ৫৮০ টাকা থেকে ১ হাজার ৭৫০ টাকা এবং বড় বাস ১ হাজার ৮২০ টাকার স্থলে ২ হাজার ১০০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

এছাড়া মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্সের ভাড়া ৮০০ টাকার স্থলে ১ হাজার টাকা, পাজেরো গাড়ি ৭৩০ টাকার স্থলে ৯০০ টাকা, কার ও জিপ ৪৫০ টাকার স্থলে ৫৪০ টাকা, মোটরসাইকেল ৭০ টাকার স্থলে ১০০ টাকা করা হয়েছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৯ জুন

Back to top button