বলিউড

রেস্তোরাঁর প্রচারে আলিয়ার সিনেমার দৃশ্য, বিতর্কের ঝড়

মুম্বাই, ১৯ জুন – জনপ্রিয় বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। পাকিস্তানের একটি রেস্তোরাঁর প্রচারে এই অভিনেত্রীর সিনেমার দৃশ্য ও সংলাপ ব্যবহার করায় শুরু হয়েছে বিতর্কের ঝড়।

সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’ সিনেমায় এক যৌনকর্মীর চরিত্রে অভিনয় করেছেন আলিয়া। সেই সিনেমার একটি দৃশ্য ফটো ও ভিডিও শেয়ারিং সাইট ইনস্টাগ্রামে ব্যবহার করে নিজেদের প্রচার চালাচ্ছে করাচির ওই রেস্তোরাঁ। এতে দেখা যায়, রোজগারের তাগিদে পুরুষদের হাতের ইশারায় ডাকছে গাঙ্গুবাঈ।

মূলত, রেস্তোরাঁটিতে পুরুষদের জন্য বিশেষ ছাড় দেওয়া হচ্ছে। নতুন এই উদ্যোগের প্রতি ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতেই এই পদ্ধতির আশ্রয় নিয়েছেন কর্তৃপক্ষ। কিন্তু এটি নিয়েই সমালোচনা করছেন নেটিজেনদের একটি অংশ।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টটি ছড়িয়ে পড়তেই এর সমালোচনা শুরু হয়। অনেকেই পুরো বিষয়টি নারীবিদ্বেষী বলে মনে করছেন। একজন মন্তব্য করেছেন, ‘আপনারা কী পোস্ট করছেন, সেটা একবার ভেবে দেখা উচিত। এ রকম একটি যন্ত্রণাদায়ক দৃশ্যকে নিজেদের লাভের জন্য ব্যবহার করা অশিক্ষা ছাড়া আর কিছুই না।’ অপর একজন লিখেছেন, ‘এক যৌনকর্মীর জীবন নিয়ে তৈরি সিনেমার দৃশ্য ব্যবহার করছেন! প্রচারের জন্য কতটা নীচে নামতে পারেন, তা বোঝা যাচ্ছে।’

যদিও তাদের এই কাজের জন্য একটি বিবৃতি প্রকাশ করে ক্ষমা চেয়েছেন সেই রেস্তোরাঁর মালিক। তাদের দাবি, কারো ভাবাবেগে আঘাত করতে পোস্টটি করেননি তারা।

এম এস, ১৯ জুন

Back to top button