সিলেট

সিলেট রেলস্টেশনে বন্যার পানি, ট্রেন চলাচল বন্ধ

সিলেট, ১৮ জুন – বন্যায় পানি বেড়ে যাওয়ায় সিলেট রেলস্টেশন থেকে টেন চলাচল বন্ধ হয়ে গেছে। ঢাকাগামীসহ অন্যান্য রুটের যাত্রীরা জেলাটির ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাঁও ইউনিয়নের স্টেশন থেকে ট্রেনে করে যেতে পারবেন।

শনিবার (১৮ জুন) দুপুর থেকে এই রেলস্টেশন থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। একইদিন দুপুরে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে সিলেট ও সুনামগঞ্জ জেলা।

সিলেট রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার নুরুল ইসলাম জানান, বন্যার কারণে বিভিন্ন জায়গায় রেল লাইন পানির নিচে তলিয়ে যাওয়ার কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে সিলেটের ফেঞ্চুগঞ্জের মাইজগাও স্টেশন থেকে যথারীতি সারা দেশের সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক থাকবে। বন্যার পানি নেমে গেলে তখন পুনরায় সিলেট রেলওয়ে স্টেশন থেকে রেল ছেড়ে যাবে ও আসবে।

এদিকে, বৃষ্টি-উজানের ঢল অব্যাহত থাকায় দেশজুড়ে বন্যার ভয়াবহতা বাড়ছে। তবে সবচেয়ে খারাপ পরিস্থিতি সিলেট-সুনামগঞ্জে।

সিলেটের কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাটসহ ৬ উপজেলার শতভাগ এলাকা এখন বন্যাকবলিত। পানিবন্দি লাখ লাখ মানুষ। সিটি এলাকাসহ সদর উপজেলার ৫০ ভাগ ডুবেছে বানের জলে। তলিয়ে গেছে রাস্তাঘাট। পানি ঢুকেছে বাড়িঘরে। ৪৭৩টি আশ্রয় কেন্দ্রে উঠেছেন বানভাসী মানুষ। বন্ধ আছে ওসমানী বিমানবন্দরে উড়োজাহাজ ওঠা-নামা। বন্যা মোকাবেলায় কাজ করছে সেনাবাহিনী ও নৌবাহিনীর সদস্যরা। বিতরণ করা হচ্ছে ত্রাণ।

অন্যদিকে, সুনামগঞ্জ এখন যেনো বিচ্ছিন্ন জনপদ। সড়কে পানি উঠায় ব্যাহত হচ্ছে সিলেটের সাথে যান চলাচল। সদরের সাথে সব উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিদ্যুৎ বিচ্ছিন্ন গোটা জেলা, নেই ইন্টারনেট সংযোগও। চরম দুর্বিষহ দিন কাটাচ্ছে বানভাসী মানুষ। সুনামগঞ্জে দুর্গতদের উদ্ধারে কাজ করছে সেনা ও নৌবাহিনীর সদস্যরা। প্রতি ঘণ্টায় বাড়ছে পানি।

সূত্র : সিলেটভিউ
এম এস, ১৮ জুন

Back to top button