জাতীয়

বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ৬০ লাখ টাকা বরাদ্দ

সাভার, ১৬ জুন – দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, সিলেট বিভাগে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ৬০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

শুক্রবার (১৭ জুন) বিকেলে আশুলিয়ার জিরাবো এলাকায় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় যোগ দিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বন্যার্তদের জন্য ২০০ মেট্রিক টন চাল, আট হাজার শুকনা খাবারের প্যাকেট ইতিমধ্যে পাঠানো হয়েছে। এছাড়া বন্যার্ত এলাকায় সেনাবাহিনী কাজ শুরু করেছে। সেনাবাহিনীর পাশাপাশি নৌবাহিনীকেও প্রস্তুত রাখা হয়েছে। যেকোনো প্রয়োজনে তারাও কাজ শুরু করবে। তবে বর্তমানে নৌবাহিনীর প্রয়োজন নেই বলেও জানান তিনি।

এনামুর রহমান বলেন, সিলেট ও সুনামগঞ্জে বন্যার্তদের জন্য ৬০০ আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এসব আশ্রয়কেন্দ্রে হাজার হাজার লোকজন আশ্রয় নিয়েছেন। বন্যার্তদের উদ্ধার করে এসব আশ্রয়কেন্দ্রে নেওয়া হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, বন্যা মোকাবিলায় আমাদের যথেষ্ট প্রস্তুতি রয়েছে। সরকার বন্যার্তদের পাশে সবসময় আছে। তাদের জন্য সরকার আগাম প্রস্তুতি নিয়ে থাকে। আমরা শুকনা খাবারের প্রতি জোর দিয়েছি। প্রাথমিকভাবে এগুলো সরবরাহ করা হচ্ছে।

এ সময় সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মঞ্জু দেওয়ানসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে তিনি আশুলিয়ার জামগড়া ও ভাগলপুর এলাকা পরিদর্শন করে স্থানীয়দের সাথে মতবিনিময় সভা করেন।

সূত্র : ঢাকা পোস্ট
এম এস, ১৬ জুন

Back to top button