শিক্ষা

সুনামগঞ্জে গিয়ে বন্যায় আটকা ঢাবির ২১ শিক্ষার্থী

ঢাকা, ১৭ জুন – সুনামগঞ্জের চলমান বন্যায় আটকে পড়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ২১ জন শিক্ষার্থী। বর্তমানে তারা সুনামগঞ্জ শহরের পানসী রেস্টুরেন্টে অবস্থান করছেন।

জানা গেছে, গত ১৪ জুন রাতে টাঙ্গুয়ার হাওর ভ্রমণের উদ্দেশ্যে সুনামগঞ্জ গিয়ে ১৫ জুন দিনের বেলা ঘোরাঘুরি করেন তারা। তারপর পানি বাড়লে আটকে যান তারা। পরবর্তী সময়ে তারা একটি ট্রলারের করে সুনামগঞ্জ শহরে পৌঁছান। বন্যার পানি বেড়ে পরিস্থিতির অবনতি হওয়ায় তারা সেখানে আটকে আছে।

তাদের অবস্থানকৃত রেস্টুরেন্টে খাবার এবং বিশুদ্ধ পানির সঙ্কট দেখা দিয়েছে। পাশাপাশি বিদ্যুৎ, ফোনে চার্জ ও নেটওয়ার্ক না থাকায় আতঙ্কিত আছেন তারা।

আটকা পড়াদের একজন শোয়াইব আহমেদ বলেন, ‘আমাদের হোটেলের নিচেও পানিতে ঢুকে গেছে। রাস্তা ডুবে যাওয়ায় যান চলাচলও বন্ধ। বিদ্যুৎ নেই, আমাদের মোবাইলও বন্ধ হয়ে গেছে।’

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘শিক্ষার্থীদের সাথে আমার কথা হয়েছে। তারা এখন পর্যন্ত ভালো আছে। আমি তাদেরকে বলেছি আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। তারা সুনামগঞ্জ শহরে বন্যার পানি বেড়ে যাওয়ার কারণে আটকা পড়েছে। সেখান থেকে ঢাকাগামী বাস ছাড়ে। মামুন বাস কাউন্টারের অপজিটে পানসি রেস্টুরেন্টে তারা আছে। ডিসি মহোদয় ও এসপি মহোদয় দুজনের সঙ্গে কথা হয়েছে। আমি তাদেরকে খাদ্য সরবরাহ এবং দ্রুত উদ্ধারের জন্য অনুরোধ করেছি।’

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৭ জুন

Back to top button