জাতীয়

বন্যা দুর্গতদের পাশে দাঁড়াতে নেতাকর্মীদের নির্দেশ বিএনপির

ঢাকা, ১৭ জুন – সিলেট ও উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতির চরম অবনতিতে জনজীবন বিপর্যস্ত হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার দলের সহ-দপ্তর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, সিলেট ও সুনামগঞ্জে বন্যা এবং তিস্তার পানি বৃদ্ধি পেয়ে লালমনিরহাট, কুড়িগ্রামসহ বিভিন্ন এলাকায় তীব্র নদীভাঙনে গ্রামের পর গ্রাম নদীগর্ভে ডুবে যাওয়ায় আমি উদ্বেগ প্রকাশ করছি। বন্যা ও নদীভাঙনে উপদ্রুত অসহায় মানুষদের প্রতি আমি জানাচ্ছি গভীর সহমর্মিতা।

তিনি বলেন, ভয়াবহ বন্যা ও নদীভাঙন মোকাবিলায় সরকারের কার্যকর কোনো পদক্ষেপ না থাকায় বিভিন্ন অঞ্চলের বন্যা কবলিত মানুষ দিশেহারা হয়ে পড়েছে। নদীভাঙনে গৃহহারা মানুষ খাদ্য, বস্ত্র ও চিকিৎসার অভাবে দূর্বিষহ অবস্থার মধ্য দিয়ে দিনাতিপাত করছে। অথচ সরকারের তরফ থেকে কোনো জরুরি তৎপরতা নেই। জনগণের প্রতি বর্তমান গণবিরোধী সরকারের কোনো দায়িত্ববোধ নেই বলেই অসহায় মানুষকে সাহায্য না দিয়ে নিস্ক্রিয় ভূমিকা পালন করে।

মির্জা ফখরুল বলেন, আমি অবিলম্বে সিলেট, সুনামগঞ্জ, লালমনিরহাট ও কুড়িগ্রামসহ দেশের যেসব অঞ্চল বন্যা ও নদীভাঙনের কবলে পড়েছে, সেসব এলাকায় জরুরিভিত্তিতে সরকারি ত্রাণসামগ্রী পৌঁছানোর জোর দাবি জানাচ্ছি। পাশাপাশি বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের স্থানীয় সব পর্যায়ের নেতাকর্মীসহ স্বচ্ছল ও বিত্তবান মানুষকেও দ্রুততার সঙ্গে বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতে উদাত্ত আহ্বান জানাচ্ছি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৭ জুন

Back to top button