ফুটবল

বিশ্বকাপের সেরা হওয়ার স্বপ্ন আর্জেন্টিনার গোলরক্ষক মার্টিনেজের

জাতীয় দলের হয়ে অভিষেকের পর থেকে এখন পর্যন্ত পরাজয়ের স্বাদ কেমন তা জানেন না আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তিনি গোলবারের নিচে থাকা একটি ম্যাচও হারেনি আলবিসেলেস্তেরা। এসময়ের মধ্যে ১৯ ম্যাচের ১৫টি জয় ও চারটি ড্র করেছে তারা।

গ্লাভস হাতে পরম নির্ভরতার প্রতীক হিসেবে এরই মধ্যে জাতীয় দলে নিজের জায়গা পাকাপোক্ত করে ফেলেছেন মার্টিনেজ। গতবছরের জুলাইয়ে আর্জেন্টিনার দীর্ঘ ২৮ বছরের খরা কাটিয়ে জেতা কোপা আমেরিকার সেরা গোলরক্ষক ছিলেন ২৯ বছর বয়সী এ তারকা।

এছাড়া চলতি বছর ইউরো চ্যাম্পিয়ন ইতালির বিপক্ষে আন্তঃমহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই ফাইনালিসিমায়ও গোলবারের নিচে দুর্দান্ত ছিলেন মার্টিনেজ। একবারের জন্যও নিজেদের জালে বল ঢুকতে দেননি তিনি। ধারাবাহিক পারফরম্যান্সের পর মার্টিনেজের স্বপ্ন, আসন্ন বিশ্বকাপের সেরা গোলরক্ষক হবেন তিনি।

এমিলিয়ানো মার্টিনেজ বলেছেন, ‘আমি জাতীয় দলের হয়ে অনেক কিছু জিততে চাই। তাই আমাকে সবসময় বড় কিছুই ভাবতে হবে। বন্ধুদের সঙ্গে কফি খেতেও যাই না আমি। নিজের খেলার প্রতি আমি পুরোপুরি নিবেদিত। বিশ্বকাপের সেরা গোলরক্ষক হতে চাই আমি।’

ডি-স্পোর্টস রেডিওতে তিনি আরও বলেন, ‘কোপা আমেরিকার জন্য আমরা ৪৫-৫০ দিন একসঙ্গে ছিলাম। জাতীয় দলের সতীর্থরাই আমাদের পরিবার হয়ে যায়। যারা আমাদের গর্বের উৎস। জাতীয় দলের হয়ে খেলা জীবনের অন্যতম গর্বের বিষয়।’

সূত্র : জাগো নিউজ
এম এস, ১৬ জুন

Back to top button