ফুটবল

বার্সেলোনা ছাড়ছেন দানি আলভেস

ব্রাজিলিয়ান রাইট ব্যাক দানি আলভেস চলতি গ্রীষ্ম মৌসুমে তার চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর বার্সেলোনা ছাড়ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে আলভেস বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন।

৩৯ বর্ষী আলভেস গত বছরের নভেম্বরে ফ্রি ট্রান্সফারে বার্সায় যোগ দিয়েছিলেন। প্রায় ছয় বছর পর কাতালান ক্লাবে ফিরে এসে লা লিগায় ১৪ ম্যাচ খেলেন। তিনটি অ্যাসিস্টসহ একবার গোলের দেখাও পান।

ইন্সটাগ্রামে লেখা পোস্টে আলভেস লিখেছেন, ‘প্রিয় বার্সা ভক্তরা,বিদায় বলার সময় এসেছে। ৮ বছরেরও বেশি সময় ধরে এই ক্লাবে আমি নিজেকে উজাড় করে দিয়েছি। তবে জীবনের সবকিছুর মতো বছরগুলো চলে যায় এবং চলার পথগুলো বদলে যায়। গল্পগুলো কিছু মুহূর্তের জন্য অন্য স্থানে লেখা হয়। এখানেও এমনটাই ঘটেছে।’

‘‘জীবনে ফুটবল নিয়ে অনেক বছর কেটে গেছে। যারা তাদের প্রতি শ্রদ্ধাশীল তাদের প্রতি সবসময়ই কৃতজ্ঞ, আমাকে এখানে ফিরে আসার আরেকটি সুযোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে যাতে আমি বিদায় জানাতে পারি। কিন্তু আমি আপনাদের ধন্যবাদ না বলা পর্যন্ত বিদায় বলছি না।

নেপথ্যে থাকা সকলকে, যারা আমাদেরকে নিখুঁত করতে সাহায্য করেছে তাদের সকলকে ধন্যবাদ। বিশ্ব যেন কখনও ভুলে না যায় যে একটা সিংহ ৩৯ বছর বয়সেও পাগলাটে সিংহই থাকে।’’

আলভেস কাতার বিশ্বকাপে ব্রাজিল দলে সুযোগ পাওয়ার জন্য মরিয়া থাকায় বার্সেলোনায় থেকে যাওয়ার আগ্রহের কথা জানিয়েছিলেন। তবে বার্সেলোনার পক্ষ থেকে তাকে জানিয়ে দেয়া হয়, ক্লাব চুক্তি নবায়ন করবে না। তবে আরও কয়েকটি ইউরোপীয় ক্লাব আলভেসকে দলে টানতে আগ্রহ দেখিয়েছে।

২০২২-২৩ মৌসুম পর্যন্ত বার্সায় থাকার ইচ্ছার কথা জানিয়েছিলেন আলভেস। তবে গণমাধ্যমের প্রকাশিত খবর অনুযায়ী, বার্সেলোনা তাদের রক্ষণভাগকে শক্তিশালী করার জন্য সেসার আজপিলিকুয়েতাকে সই করতে আগ্রহী। সার্জিনো ডেস্টও বিবেচনায় রয়েছেন।

সূত্র : চ্যানেল আই
এম এস, ১৬ জুন

Back to top button