অস্ট্রেলিয়া

বিয়ে করবেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

ওয়েলিংটন, ১১ নভেম্বর- বিয়ে করতে যাচ্ছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা অর্ডান। এ বিষয়ে সুনির্দিষ্ট কিছু পরিকল্পনাও সাজিয়েছেন। তবে ঠিক কবে বিয়ে করবেন তার তারিখ এখনও নির্ধারণ করেননি।

বুধবার নিউজিল্যান্ডের নিউ প্লেমাউথ শহরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান জেসিন্ডা অর্ডান।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী জানান, তাদের কিছু পরিকল্পনা রয়েছে। যার জন্য কিছুটা সময় প্রয়োজন। আর বিয়ের ঘোষণা বিষয়ে জানান, সবার সঙ্গে শেয়ার করার আগে তাদের পরিকল্পনাগুলো নিজ নিজ পরিবার ও বন্ধুদের সঙ্গে তারা শেয়ার করতে চান।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, ৪০ বছর বয়সী প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে ৪৪ বছর বয়সী টেলিভিশন উপস্থাপক ক্লার্ক গেফোর্ডের সঙ্গে সম্পর্কে আবদ্ধ। তাদের দুই বছর বয়সী একটি কন্যা সন্তানও আছে।

গেল মাসে নিউজিল্যান্ডের সাধারণ নির্বাচনে বড় ধরনের বিজয় অর্জন করেছে অডার্নের নেতৃত্বাধীন লেবার পার্টি। তাতে প্রধানমন্ত্রীর দ্বিতীয় মেয়াদে থাকা নিশ্চিত হয়েছে। এছাড়া মহামারী মোকাবেলায় তার নেওয়া সিদ্ধান্তগুলো ছিল সফল ও প্রশংসনীয়।

অন্যদিক, গেল বছর এক শ্বেতাঙ্গ বর্ণবাদীর নির্বিচার মুসলিম হত্যার পর জাতিগতভাবে যে ক্ষত সৃষ্টি হয়েছিল তা সারিয়ে তোলায় ভূমিকা রাখার জন্য বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছেন অর্ডান।

সূত্র : বাংলাদেশ জার্নাল

আর/০৮:১৪/১১ নভেম্বর

Back to top button