ফুটবল

পচেত্তিনোকে ‘বিদায়’ বলে দিয়েছে পিএসজি

প্যারিস সেন্ট জার্মেইতে মাউরিসিও পচেত্তিনোর অধ্যায় শেষ হচ্ছে। যে কোনো সময় আসতে পারে তাকে বরখাস্তের আনুষ্ঠানিক ঘোষণা।

প্রথম পূর্ণ মৌসুমে লিগ ওয়ান জেতান পচেত্তিনো। দ্বিতীয় স্থানে থাকা মার্সেইর চেয়ে ১৫ পয়েন্টে এগিয়ে থেকে শিরোপা পুনরুদ্ধার করে প্যারিসের ক্লাব। ইউরোপের পাঁচটি বড় লিগের মধ্যে সবচেয়ে বড় ব্যবধানে জিতেছে তারা।

কিন্তু রিয়াল মাদ্রিদের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোতেই বিদায়ের কারণে পচেত্তিনোকে রাখতে নারাজ পিএসজি। এ ব্যাপারে বোর্ডের সঙ্গে পারস্পরিক সমঝোতাও হয়ে গেছে দুই পক্ষে। এখনও আনুষ্ঠানিক ঘোষণা না এলেও সূত্রের মাধ্যমে ইএসপিএন জানতে পেরেছে, আর্জেন্টাইন কোচ বরখাস্ত হচ্ছেন।

নিসের ক্রিস্টোফার গালটিয়ের তার উত্তরসূরি হওয়ার দৌড়ে এগিয়ে। এরই মধ্যে স্পোর্টিং ডিরেক্টর হিসেবে লিওনার্দোর জায়গায় চূড়ান্ত হয়েছেন লুইস কাম্পোস।

২০২১ সালে থমাস টুখেলের জায়গায় দায়িত্ব নেন পচেত্তিনো। মৌসুমের মাঝপথে ডাগআউটে এসে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে তোলেন পিএসজিকে। ক্লাবটি কাতারি মালিকানাধীন হওয়ার পর দ্বিতীয় কোচ হিসেবে ইউরোপ সেরার মঞ্চের ওই পর্যায়ে দলকে তোলেন তিনি।

গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগ ও লিগ ওয়ানে ঘরের মাঠে অপরাজিত ছিল পচেত্তিনোর দল। জানা গেছে, আসন্ন মৌসুম শুরুর আগেই পচেত্তিনোকে চলে যেতে হবে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ১৫ জুন

Back to top button