ক্রিকেট

ট্রেন্ট ব্রিজে অবিশ্বাস্য জয়ের পর ইংল্যান্ডের শাস্তি

লন্ডন, ১৫ জুন – জনি বেয়ারস্টো ঝড়ে শেষ দিনের শেষ সেশনে অবিশ্বাস্য জয় তুলে নেয় ইংল্যান্ড। ট্রেন্ট ব্রিজে নিউ জিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে টেস্ট সিরিজও নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। কিন্তু স্লো ওভার রেটের কারণে শাস্তি পেয়েছে বেন স্টোকসের দল।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি পয়েন্ট খোঁয়ালো ইংল্যান্ড। একই সঙ্গে দলকে তাদের ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে।

নির্ধারিত সময়ের মধ্যে দুই ওভার কম বল করেছিল ইংল্যান্ড। শাস্তি আরোপ করেছেন ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন। চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে এখনও অষ্টম স্থানে তারা। কিন্তু পয়েন্ট ও পয়েন্টের শতাংশ হারালো দলটি।

আইসিসি এক বিবৃতিতে জানায়, ‘ইংল্যান্ডের দুর্দান্ত জয়ের পর তাদের পয়েন্ট বেড়ে হয়েছিল ৪২, এখন তারা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে ৪০ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে। তাদের পয়েন্ট শতাংশেও ধাক্কা লেগেছে, ২৫ থেকে নেমে হয়েছে ২৩.৮০।’

টেস্ট চ্যাম্পিয়নশিপের প্লেয়িং কন্ডিশনের ১৬.১১.২ অনুচ্ছেদ অনুযায়ী প্রতি ওভার কম করার জন্য একটি করে পয়েন্ট হারানোর বিধান আছে। তাতে ইংল্যান্ড দুই পয়েন্ট হারালো।

অনফিল্ড আম্পায়ার মাইকেল গফ ও পল রাইফেল, তৃতীয় আম্পায়ার রড টাকার ও ফোর্থ আম্পায়ার মার্টিন স্যাগার্সের অভিযোগের প্রেক্ষিতে অপরাধ স্বীকার করেছেন অধিনায়ক স্টোকস এবং শাস্তি মেনে নিয়েছেন।

সূত্র : যুগান্তর
এম এস, ১৫ জুন

Back to top button