কুমিল্লা

নির্বাচন কমিশন যে ভাষায় চিঠি দিয়েছে তা খুবই দৃষ্টিকটু: এমপি বাহার

কুমিল্লা, ১৫ জুন – কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, নির্বাচন কমিশন (ইসি) যে ভাষায় আমার কাছে চিঠি দিয়েছে সেটা খুবই দৃষ্টিকটু মনে হয়েছে। এলাকার ছাড়ার নির্দেশনা দেওয়ার ইসির এখতিয়ার নেই।

কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনে ভোট দেওয়া শেষে বুধবার (১৫ জন) সকালে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

বাহাউদ্দিন বাহার বলেন, যেখানেই নৌকা সেখানেই ভোট। আমি নৌকা প্রতীকে ভোট দিয়েছি।

এসময় ইসি আপনাকে নির্বাচনী এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছিল— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ইসির এ ধরনের নির্দেশনা দেওয়ার কোনো এখতিয়ার নেই। কমিশন যে ভাষায় আমার কাছে চিঠি দিয়েছে সেটা খুবই দৃষ্টিকটু মনে হয়েছে।

তিনি বলেন, কিছু কর্মকর্তা ভোটের উৎসব নষ্ট করতে চায়। অতি উৎসাহী কোনো কর্মকর্তা যাতে ভোটের পরিবেশ নষ্ট না করে। উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে। কোথাও কোনো গন্ডগোল নেই। আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আমার অনুরোধ, যাতে ভোটাররা সুষ্ঠু পরিবেশে ভোট দিতে পারেন সেদিকে খেয়াল রাখার জন্য।

কুসিক নির্বাচনে মোট ভোটার সংখ্যা দুই লাখ ২৯ হাজার ৯২০ জন। এর মধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২, পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬ জন। আর দুজন তৃতীয় লিঙ্গের ভোটার।

মোট ১০৫টি কেন্দ্রের ৬৪০টি কক্ষে ভোটগ্রহণ চলছে। পাঁচ মেয়র প্রার্থী ছাড়াও সাধারণ কাউন্সিলর পদে ১০৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সূত্র : জাগো নিউজ
এম এস, ১৫ জুন

Back to top button