ফুটবল

ইতালিকে গোলবন্যায় ভাসিয়ে জার্মানদের জয়ে ফেরা

ইউরো জেতাটাই কি কাল হয়ে দাঁড়ালো ইতালির জন্য? দুর্দান্ত দাপটে ইউরোপ সেরা হওয়ার পর থেকেই যেন খেই হারিয়ে ফেলেছে রবার্তো মানচিনির দল। বিশ্বকাপ বাছা থেকে বাদ, আর্জেন্টিনার কাছে ফিনালিসিমার হার সাথে উয়েফা ন্যাশনস লিগেও ম্যাড়ম্যাড়ে শুরু। গ্রুপ পর্বের আগের দুই ম্যাচের একটিতে জয়ের পাশাপাশি দুইটিতে মান বাচানো ড্র। এবার তো চতুর্থ ম্যাচে এসে জার্মানির কাছে রীতিমত গোলবন্যায় ভেসে গেলো আজ্জুরিরা। মঙ্গলবার (১৪ জুন) জার্মানির বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে ৫-২ গোলের বড় ব্যবধানে হেরেছে ইউরো চ্যাম্পিয়নরা।

এদিকে ন্যাশনস লিগের গ্রুপ পর্বে আগের তিন ম্যাচেই ড্র করা জার্মানি এবার ইতালিকে উড়িয়ে দিয়ে নিজেদের কক্ষপথে থাকার কথাটাই যেন জানান দিলো।

বরুশিয়া পার্কে ম্যাচের মাত্র ১০ মিনিটেই গোল উৎসবের শুরু জার্মানদের। জশুয়া কিমিখের গোলে নিজেদের মাঠে ১-০ গোলের লিডে নেই জার্মানি। ইতালিকে যেন পুরো ম্যাচেই চেপে ধরে জার্মান ইঞ্জিন। প্রথমার্ধ্বের বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহুর্তে ব্যবধান দ্বিগুন করেন ইলকায় গুন্ডোগান।

বিরতি থেকে ফিরে যেন আরও ভয়ংকর হয়ে ওঠে জার্মানরা। ৫১ থেকে ৬৯, এই ১৯ মিনিটের মধ্যেই ইতালির জালে আরও তিনবার বল জড়ায় জার্মানি। এই তিন গোলের শুরুটা থমাস মুলারের হাত ধরে। শেষের দুই গোল করেন টিমো ওয়ের্নার।

ম্যাচের শেষের দিকে এসে ইতালির হয়ে দুই গোল করে শুধু ব্যবধানই কমিয়েছেন উইলফ্রেড আর আলেসান্দো বাস্তোনি। এই হারে ন্যাশনস লিগের ‘সি’ গ্রুপে চার খেলায় ৫ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে ইতালি। আর সমান খেলায় ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে জার্মানি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৫ জুন

Back to top button