ক্রিকেট

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ে ফিরল ভারত

নয়াদিল্লি, ১৪ জুন – দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই খেলায় হেরে সিরিজ হারানোর শঙ্কায় পড়ে যায় ভারত। সেই শঙ্কা কাটিয়ে মঙ্গলবার তৃতীয় ম্যাচে ৪৮ রানের জয়ে সিরিজে ফেরে স্বাগতিকরা।

এ দিন বিশাখাপত্তনে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে ভারত। ঋতুরাজ গায়কওয়াদকে সঙ্গে নিয়ে ১০ ওভারে ৯৭ রানের ওপেনিং জুটি গড়েনে ইশান কিশান। ইনিংসের শুরু থেকে ব্যাটিং তাণ্ডব চালিয়ে যাওয়া গায়কওয়াদ ৩৫ বলে ৭টি চার আর দুই ছক্কায় ৫৭ রান করে ফেরেন।

এরপর ইশান কিশানের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৮ বলে ৩১ রানের জুটি গড়ে ফেরেন স্রেয়াশ আইয়ার। এরপর মাত্র ২ রানের ব্যবধানে ফেরেন ইশান কিশান। তিনি ৩৫ বলে ৫টি চার আর ২টি ছক্কায় ৫৪ রান করে ফেরেন।

এর আগে সিরিজের প্রথম ম্যাচে ৭৬ রান করে ইশান। সেই ম্যাচে ২১১ রান করেও হেরে যায় ভারত। দ্বিতীয় ম্যাচে ইশান করেন ৩৪ রান, সেই ম্যাচে ১৪৮ রান করে ভারত হারে ৪ উইকেটে।

ইশান আউট হওয়ার পর ইনিংসের শেষদিকে একাই লড়ে যান হার্দিক পান্ডিয়া। তার ২১ বলে চার বাউন্ডারিতে গড়া অপরাজিত ৩১ রানে ভর করে শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১৭৯ রান করে ভারত। দক্ষিণ আফ্রিকার হয়ে ২ উইকেট নেন ডুয়াইন পিটোরিয়াস।

টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৯.১ ওভারে ১৩১ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন হেনরিক্লেসেন। ভারতের হয়ে হার্সেল প্যাটেল ৪ আর যুজবেন্দ্র চাহাল নেন ৩ উইকেট।

সূত্র : যুগান্তর
এম এস, ১৪ জুন

Back to top button