ফুটবল

সমতা এনেও এক হালি গোল হজম করলো বাংলাদেশ

কুয়ালালামপুর, ১৪ জুন – এএফসি এশিয়ান কাপের বাছাইয়ে শেষ ম্যাচে স্বাগতিক মালয়েশিয়ার বিপক্ষে স্রেফ উড়ে গেলো বাংলাদেশ। অথচ প্রথমার্ধে গোল হজম করার পর সমতাও এনেছিল দারুণ হেডের গোলে। শেষ পর্যন্ত ৪-১ গোলে হারলেন জামাল ভূঁইয়ারা।

মালয়েশিয়ার বুকিত জলিল স্টেডিয়ামে মঙ্গলবার (১৪ জুন) সন্ধ্যা ৭টায় মুখোমুখি হয় দুই দল। এর আগে বাহরান ও তুর্কমেনিস্তানের কাছে হারা বাংলাদেশ তৃতীয় ম্যাচেও একই ফল নিয়ে মাঠ ছাড়ে।

‘ই’ গ্রুপ থেকে একমাত্র বাংলাদেশ কোনো ম্যাচই জিততে পারেনি। তিন ম্যাচে তিনটিতে হেরে অবস্থান সবার তলানিতে। তিন ম্যাচের প্রত্যেকটিতে জয় নিয়ে বাহরাইনের অবস্থান সবার উপরে। দুই জয়ে মালয়েশিয়া আছে দ্বিতীয় স্থানে আর তুর্কমেনিস্তানের অবস্থান তিনে।

বাহরাইন কিংবা তুর্কমেনিস্তানের বিপক্ষে হারলেও বাংলাদেশের খেলা প্রশংশা কুড়িয়েছিল। মালয়েশিয়ার বিপক্ষেও প্রথম গোল খাওয়ার পর সমতা এনে ভালো কিছুর স্বপ্নই দেখিয়েছিলেন জামাল-ইবরাহীমরা।

পেনাল্টি থেকে ১৬ মিনিটে প্রথম গোল দিয়ে মালয়েশিয়াকে এগিয়ে দেন সাফাইয়ি রাসিদ। এর ১৫ মিনিট না যেতেই বাংলাদেশ গোল শোধ করে। দারুণ হেডে মালয়েশিয়ার জালে বল জড়ান মোহাম্মদ ইবরাহীম। তবে সেই গোলের উচ্ছ্বাস বেশিক্ষণ থাকেনি। ৩৮ মিনিটে গোলে দিয়ে আবার মালয়েশিয়াকে এগিয়ে দেন ডিওন কুলস। ২-১ গোলের সমীকরণ নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরেই গোলের দেখা পায় স্বাগতিক দল। ৪৭ মিনিটে শফিক আহমেদের গোলে ব্যবধান আরও বাড়ায় মালয়েশিয়া। গোল শোধে মরিয়া বাংলাদেশ গোল দেওয়ার সুযোগও তৈরি করতে পারছিল না। এরমধ্যেই ৭৩ মিনিটে আরও ১টি গোল হজম করে বাংলাদেশ। এই গোলটি করেন ড্যারেন লুক।

শেষ পর্যন্ত বাংলাদেশের এশিয়ান কাপের বাছাই শেষ হলো বাজেভাবেই।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ১৪ জুন

Back to top button