জাতীয়

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় পেলো নতুন সচিব

ঢাকা, ১৪ জুন – মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে যোগ দিয়েছেন মো. হাসানুজ্জামান কল্লোল। এর আগে, বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১১তম ব্যাচের এই কর্মকর্তা কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন।

মঙ্গলবার বাংলাদেশ সচিবালয়ে মন্ত্রণালয়ের প্রথম কর্মদিবসে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা নতুন সচিবকে অভ্যর্থনা জানান। এ সময় মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং দপ্তর-সংস্থা প্রধানরাও নবনিযুক্ত সচিবকে অভিনন্দন জানান।

এ দিন বিকেলে মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় নবনিযুক্ত সচিব হাসানুজ্জামান বলেন, নারী উন্নয়ন ও ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের গৃহীত কর্মপরিকল্পনা-কার্যক্রম নিষ্ঠা এবং আন্তরিকতার সঙ্গে বাস্তবায়ন করতে হবে। এছাড়াও শিশুদের সুরক্ষায় আমাদের কাজ করতে হবে।

এ সময় মন্ত্রণালয় এবং দপ্তর-সংস্থার কর্মকর্তাদের টিমওয়ার্কের মাধ্যমে নারী ও শিশুর উন্নয়ন এবং সুরক্ষায় কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি।

এর আগে, গত ১৮ মে জনপ্রশাসন মন্ত্রণালয় মো. হাসানুজ্জামানকে সচিব হিসেবে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে পদায়ন করে এবং ১৪ জুন (আজ) থেকে সেটি কার্যকর হবে মর্মে প্রজ্ঞাপন জারি করে।

মো. হাসানুজ্জামান কল্লোল ১৯৯৩ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারে সহকারী কমিশনার হিসেবে যোগ দেন। এরপর তিনি বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয় এবং আরও পরে ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ে যোগ দেন।

মো. হাসানুজ্জামান উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে মানিকগঞ্জের দৌলতপুর ও টাঙ্গাইলের বাসাইলে দায়িত্ব পালন করেন। বাংলাদেশ লোক প্রশাসন কেন্দ্র, সংসদ উপনেতার একান্ত সচিব এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়েও দায়িত্ব পালন করেছেন তিনি।

এছাড়া জেলা প্রশাসক হিসেবে রাজবাড়ী ও কুমিল্লা জেলায় দায়িত্ব পালন করেছেন মো. হাসানুজ্জামান কল্লোল। চাকুরি জীবনে দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণে অংশ নিয়েছেন ঝিনাইদহ জেলায় জন্ম নেয়া প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তা।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৪ জুন

Back to top button