জাতীয়

পদ্মা সেতু জাদুঘর নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর

ঢাকা, ১৪ জুন – পদ্মা সেতু নির্মাণের সরঞ্জাম জাদুঘরে রাখা হবে। এ জন্য একটি জাদুঘর নির্মাণ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৪ জুন) রাজধানীর শেরে বাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে একনেক সভায় অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী এবং একনেক-এর চেয়ারপারসন শেখ হাসিনা।

সভা শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম সাংবাদিকদের এ কথা জানান।

পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম বলেন, পদ্মা সেতুর সঙ্গে সংযোগ সড়ক বা ফ্লাইওভার আছে প্রাকৃতিকভাবে নান্দনিক সুন্দর কোনো একটা জায়গায় পদ্মা সেতু জাদুঘর নির্মাণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পদ্মা সেতু নির্মাণের সব সরঞ্জাম জাদুঘরে রাখা হবে বলে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের কথাও জানান পরিকল্পনা প্রতিমন্ত্রী।

উদ্বোধনের দিন সেতু নির্মাণ কাজে জড়িতদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছবি তুলবেন জানিয়ে পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম বলেন, আমাদের সবার স্বপ্নের পদ্মা সেতু ২৫ জুন প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। এটা একটা বিশাল বড় কর্মযজ্ঞ। আমাদের বড় অর্জন। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে নিজস্ব অর্থে এই সেতু নির্মাণ করে আমরা ইতিহাস সৃষ্টি করেছি। তাই এই সেতু নির্মাণের সঙ্গে জড়িত নির্মাণকর্মীদের সঙ্গে উদ্বোধনের দিন ছবি তুলবেন প্রধানমন্ত্রী। একনেক সভায় এই ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবারের জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহি কমিটি (একনেক) সভায় প্রায় ১০ হাজার ৮৫৫ কোটি ৬০ লাখ টাকা ব্যয় সম্বলিত ১০টি প্রকল্প অনুমোদন করা হয়।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/১৪ জুন ২০২২

Back to top button