ক্রিকেট

বাবরের ‘বুড়ো’ ডাকেই জ্বলে উঠেছেন শাদাব

ইসলামাবাদ, ১৪ জুন – ব্যাট হাতে দলের বিপদের মুহূর্তে খেলেছেন ৭৮ বলে ৮৬ রানের ইনিংস। ফিল্ডিংয়ে নেমে লেগস্পিনের জাদুতে ৪ উইকেট নিয়ে গুঁড়িয়ে দিয়েছেন প্রতিপক্ষের ব্যাটিং লাইনআপ। এমন পারফরম্যান্সের পেছনে কি না অনুপ্রেরণা হিসেবে কাজ করেছে অধিনায়কের ‘বুড়ো’ ডাক।

পাকিস্তান ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার শাদাব খান জানালেন এমন তথ্য। রোববার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে শাদাবের অলরাউন্ড নৈপুণ্যেই ৫৩ রানের সহজ জয় পেয়েছিল পাকিস্তান। যার সুবাদে সফরকারীদের হোয়াইটওয়াশ করে বাবর আজমের দল।

একপর্যায়ে মাত্র ১১৭ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছিল পাকিস্তান। সেখান থেকে ৮৬ রানের ক্যারিয়ারসেরা ইনিংস খেলে দলকে ২৬৯ রানে নিয়ে যান শাদাব। পরে ক্যারিয়ারে চতুর্থবারের মতো ৪ উইকেট নিয়ে দলকে ৫৩ রানের জয় এনে দেওয়ার নায়কও হন তিনি।

শাদাব জানিয়েছেন, অধিনায়ক বাবরের কাছ থেকে শোনা ‘বুড়ো’ ডাকটিই তাকে ব্যাটে-বলে জ্বলে উঠতে উদ্বুদ্ধ করেছে। ইনজুরিতে পড়ার পর থেকে ফিল্ডিংয়ে খুব একটা দ্রুত নড়াচড়া করতে পারেন না শাদাব। তাই তাকে মজা করেই বুড়ো ডাকেন বাবর।

এ বিষয়ে তিনি বলেছেন, ‘বাবর আমাকে বুড়ো বলে ডাকছিল, সেখান থেকেই আমি অনুপ্রেরণা পেয়েছি। ইনজুরি আক্রান্ত হওয়ার পর ঠিকঠাক ফিল্ডিং করা খুবই কঠিন। তাই সে আমাকে বুড়ো বলে ডাকে।’

এ লেগস্পিনিং অলরাউন্ডার আরও বলেছেন, ‘আমি ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারে আরও অনেক বেশি বোলিং করার জন্য কঠোর পরিশ্রম করে যাচ্ছি। কারণ চোটে পড়ার পর শুরুতে বোলিং করা খুবই কঠিন ছিল। আশা করি নিজের উন্নতি করতে কঠোর পরিশ্রম চালিয়ে নিতে পারব।’

সূত্র : জাগো নিউজ
এম এস, ১৪ জুন

Back to top button