জাতীয়

খালেদা জিয়াকে মুক্তি দিতে সরকারকে বাধ্য করতে হবে: নজরুল ইসলাম

ঢাকা, ১৩ জুন – বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, গুরুতর অসুস্থ খালেদা জিয়াকে মুক্তি দিতে সরকারকে বাধ্য করতে হবে।

সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী কৃষকদলের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দ্রুত রোগমুক্তি ও সুস্থতা কামনায়’ এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় নেতাকর্মীদের উদ্দেশ্য করে নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়াকে মুক্তি দিতে সরকারকে বাধ্য করতে হবে। এমন পরিস্থিতি সৃষ্টি করতে হবে, যাতে দেশে গণতান্ত্রিক একটা আবহাওয়া তৈরি হয়। একটা দায়িত্বশীল সরকার আসে এবং সেই সরকার খালেদা জিয়াকে মুক্তি দেয়। সেটা করার যে লড়াই, সেই লড়াইয়ে আপনাদের সঙ্গে আমরা এক সাথে কাজ করব এবং জয়ী হবো।

আয়োজক সংগঠনের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কৃষকদলের নেতাকর্মীদের উদ্দেশ্য করে নজরুল ইসলাম খান বলেন, বেগম খালেদা জিয়া যেমন ত্যাগ স্বীকার করেছেন আমাদেরকেও সেই রকম ত্যাগ স্বীকার করতে হবে। কারণ এদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের সবচেয়ে নির্ভরযোগ্য এবং সবচেয়ে সক্ষম নেত্রীর নাম খালেদা জিয়া। তাই আজকে তাকে দরকার।

তিনি বলেন, এতো নির্যাতন, অত্যাচার, গুম ও মামলার পরেও বিএনপি ভাঙেনি। বরং আরো শক্তিশালী হচ্ছে। কারণ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও খালেদা জিয়ার সৈনিকরা লড়াই করতে যানে, তারা বিজয় হওয়ার অভিজ্ঞতা পান।

বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, আজকে সবকিছু দলীয়করণ করা হয়েছে। সব প্রতিষ্ঠানকে দলীয়করণ হয়েছে। প্রতিষ্ঠানগুলো আর রাষ্ট্রের প্রতিষ্টান নাই, তারা এখন দলীয় অনুকরণের প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৩ জুন

Back to top button