দক্ষিণ এশিয়া

রাহুল গান্ধীকে তিন ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ ইডি’র

নয়াদিল্লি, ১৩ জুন – ন্যাশনাল হেরাল্ড মামলায় তিন ঘণ্টা ধরে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র তদন্তকারীদের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন ভারতের কংগ্রেস দলের নেতা রাহুল গান্ধী। জিজ্ঞাসাবাদ পর্ব শেষে সোমবার বেলা সোয়া ২টা নাগাদ দিল্লির এপিজে আব্দুল কালাম রোডের ইডি দপ্তর ছেড়ে চলে যান তিনি।

সোমবার সকাল সাড়ে ১১টা নাগাদ মোতিলাল নেহরু মার্গ দিয়ে কংগ্রেস নেতা-কর্মীদের নিয়ে মিছিল করে ইডি দপ্তরে যান রাহুল। তাকে ইডির তলবের প্রতিবাদে দিল্লিতে দফায় দফায় বিক্ষোভ দেখায় কংগ্রেস। কংগ্রেসের কয়েকজন নেতাকে আটক করে তুঘলক রোড পুলিশ স্টেশনে নিয়ে আসা হয়। তাদের সঙ্গে দেখা করতে পৌঁছান প্রিয়াঙ্কা গান্ধী। কংগ্রেসের আন্দোলনকে কটাক্ষ করে বিজেপি নেত্রী স্মৃতি ইরানি সোমবার বলেন, ‘গান্ধী পরিবারের বেআইনিভাবে রোজগার করা ২ হাজার কোটি টাকার সম্পত্তি বাঁচাতে আন্দোলনে নেমেছে কংগ্রেস।’

প্রসঙ্গত, ন্যাশনাল হেরাল্ড মামলায় বেআইনিভাবে অর্থ লেনদেনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাহুলকে জিজ্ঞাসাবাদের জন্য গত ২ জুন তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কিন্তু বিদেশে থাকাকালে ১ জুন ইডির নোটিস পেয়ে রাহুল জানিয়ে দিয়েছিলেন ২৪ ঘণ্টার নোটিসে তার পক্ষে হাজিরা দেয়া সম্ভব নয়। গত শুক্রবার রাহুল গান্ধীকে নতুন নোটিস পাঠায় ইডি। সোমবার তাকে ইডির দপ্তরে হাজির হতে বলা হয়। সেই নোটিস মেনেই মিছিল করে ইডি দপ্তরে গিয়েছিলেন তিনি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৩ জুন

Back to top button