দক্ষিণ এশিয়া

প্রতি কেজি ওজন কমালেই হাজার কোটি রুপি পাবেন বিজেপির এমপি

ভোপাল, ১২ জুন – বর্তমান যুগে অনেকেই অত্যধিক ওজনের সমস্যায় ভোগেন। সুস্থ থাকতে ওজন কমাতে চেষ্টা করেন তারা। সেরকমই একজন অনিল ফিরোজিয়া। ভারতের মধ্যপ্রদেশের উজ্জয়িনী লোকসভা কেন্দ্রের বিজেপির সংসদ সদস্য তিনি। কিন্তু তার ওজন কমানোর কাহিনি একদম অন্যরকম। তিনি যত ওজন কমাবেন, তত বেশি অর্থ আসবে তার লোকসভা কেন্দ্রের উন্নয়ন তহবিলে। সেই জন্যই কড়া ডায়েট মেনে চলা থেকে শরীরচর্চা, কিছুই বাদ দিচ্ছেন না তিনি।

জানা গেছে, গত ফেব্রুয়ারি মাসে উজ্জয়িনী লোকসভা কেন্দ্রে মালওয়া এলাকায় বেশ কয়েকটি সড়ক প্রকল্পের উদ্বোধন করেছিলেন দেশটির কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গড়করি। সেই সময়ই ওজন নিয়ে অনিলের সঙ্গে কথা হয় কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রীর।

গড়করি বলেছিলেন, বারবার আমার কাছে প্রকল্পের অর্থ চান অনিল। তাই আমি একটা শর্ত দিচ্ছি। যত ওজন কমাবে তত বেশি টাকা পাবে। প্রতি কেজি ওজন কমানোর জন্য এক হাজার কোটি রুপি করে দেওয়া হবে। গড়করি সেই সঙ্গে আরও বলেন, যত বেশি ওজন কমানো সম্ভব, কমিয়ে ফেলো। আমি শিখিয়ে দেব কীভাবে ওজন কমাবে।

এরপরেই ওজন কমাতে নেমে পড়েন অনিল। ফেব্রুয়ারি মাসে যখন গড়করির সঙ্গে তার দেখা হয়েছিল, সেই সময়ে তার ওজন ছিল ১২৫ কেজি। তিনি বলেছেন, এরই মধ্যে ১৫ কেজি ওজন কমিয়ে ফেলেছি আমি। চেষ্টা করছি যেন আরও কমাতে পারি। গড়করির সঙ্গে দেখা হলে আমি তাকে তহবিলের কথা বলবো।

প্রথমবারের মতো সংসদ সদস্য হয়েছেন অনিল। তিনি জানান, মঞ্চ থেকেই গড়করি আমাকে বলেছেন ওজন কমালে আমার লোকসভা কেন্দ্রের তহবিলে অর্থ দেবেন তিনি। সামনের অধিবেশনে তার সঙ্গে দেখা হবে। তখন আমি তাকে বিষয়টি মনে করিয়ে দেবো।

ওজন কমাতে বিশেষ ধরনের ডায়েট মেনে চলছেন তিনি। তাছাড়াও প্রতিদিন দু’ঘণ্টা করে শরীরচর্চা করেন। সেই সঙ্গে সাইকেল চালানো, যোগব্যায়াম, সাঁতার কাটা- সব কিছুই রয়েছে তার রুটিনে। তবে পনেরো কেজি ওজন কমিয়েই থামতে চান না অনিল। নিজেকে ফিট রাখার সঙ্গে সঙ্গে লোকসভা কেন্দ্রের উন্নয়নের জন্য আরও ওজন কমানোর চেষ্টা করছেন।

সূত্র : জাগো নিউজ
এম এস, ১২ জুন

Back to top button