জাতীয়

খালেদা জিয়ার কিছু হলে সরকার পালাবার রাস্তা পাবে না

সিলেট, ১১ জুন – সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কিছু হলে ক্ষমতাসীন সরকার পালাবার রাস্তাও খুঁজে পাবে না।’ শনিবার বিক্ষোভ মিছিল পরবর্তী সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্যে একথা বলেন তিনি।

তিনি বলেন, ‘সাবেক তিনবারের প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা খুবই খারাপ। শুক্রবার গভীর রাতে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়। তবুও নেত্রীকে সুচিকিৎসা নিতে আওয়ামী লীগ সরকার বাঁধা দিচ্ছে। তাকে বিদেশে গিয়ে চিকিৎসা নিতে দিচ্ছে না সরকার।’

আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, বন্যা কবলিত সিলেটের বন্যার্তদের পুনর্বাসনের জন্য আমরা দাবি জানিয়েছিলাম। নিম্ন ও মধ্যবিত্ত যারা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদেরকে অন্তত ৬ মাস খাদ্য সহায়তা দেওয়ার দাবি জানিয়েছি। কিন্তু বন্যার্তদের দিকে তাদের দৃষ্টি নেই।
তিনি আরও বলেন, গত বাজেটের মত এবারও তারা বিশাল ঘাটতি নিয়ে বাজেট প্রণয়ন করেছেন। যাতে লাখ লাখ কোটি টাকা ঘাটতি রয়েছে। এখন কেন্দ্রীয় ব্যাংক থেকে অর্থ পাচার হচ্ছে। পদ্মা সেতু নির্মাণে অর্থ ব্যয়ের লুটপাটে বাংলাদেশের অর্থনীতিতে রক্তক্ষরণ হচ্ছে।

আগামী ৬ মাসে দেশের রিজার্ভ শূন্য হয়ে যাবে। এখন বাংলাদেশের অনেক ব্যাংকের এলসি বিদেশে গ্রহণ করছে না। এর কারণ হচ্ছে বিদেশিরা জানে, এদেশের ব্যাংকিং ব্যবস্থা যেভাবে লুটপাট হয়েছে, অচিরেই শ্রীলঙ্কার মতো অবস্থা হবে বলেও তিনি বলেন।

সূত্র: বিডি-প্রতিদিন
এম ইউ/১১ জুন ২০২২

Back to top button