মৌলভীবাজার

পারাবত এক্সপ্রেসে অগ্নিকাণ্ডের ঘটনায় ৩ তদন্ত কমিটি

মৌলভীবাজার, ১১ জুন – মৌলভীবাজারের কমলগঞ্জে আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডে জেলা প্রশাসকের তদন্ত কমিটির পর আরও দুটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে বিভাগ। প্রতিটি কমিটির চারজন করে সদস্য নিয়োগ দেওয়া হয়েছে। আগামী তিনদিনের মধ্যে কমিটিকে অগ্নিকাণ্ডের কারণ উদঘাটন এবং ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণের প্রতিবেদন দিতে বলা হয়েছে।

শনিবার (১১ জুন) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন রেলওয়ে পূর্বাঞ্চলীয় জোনের মহা ব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন।

তিনি বলেন, পারাবত ট্রেনে চলন্ত অবস্থায় আগুন লাগার ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একটি কমিটিতে বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলীয় জোনের চিফ কমার্শিয়াল ম্যানেজারকে প্রধান করে এবং অপরটিতে পূর্বাঞ্চলীয় জোনের চিফ ম্যাকানিক্যাল প্রকৌশলীকে প্রধান করা হয়। প্রতিটি কমিটির সদস্য চারজন। আগামী তিন দিনের মধ্যে এসব কমিটি অগ্নিকাণ্ডের কারণ উদঘাটন এবং ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করে প্রতিবেদন দিবে।

শনিবার (১১ জুন) দুপুর ১টার দিকে সিলেট আখাউড়া সেকশনে শমসেরনগর ও মনু রেলওয়ে স্টেশনের মধ্যবর্তী ডাকবেল-চককবিরাজি এলাকায় চলন্ত ট্রেনে হঠাৎ আগুন লাগে। পরে কমলগঞ্জ, শ্রীমঙ্গল, মৌলভীবাজার ও কুলাউড়া ফায়ার সার্ভিসের চারিটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় ট্রেন থেকে তাড়াহুড়া করে নামতে গিয়ে অন্তত সাত যাত্রী আহত হন। আগুন প্রথমে গাড়ির পেছনে পাওয়ার কারে লাগে এবং পরে পেছনের আরও দুটি বগি পুড়ে যায়।

সূত্র : জাগো নিউজ
এম এস, ১১ জুন

Back to top button