মুন্সিগঞ্জ

পদ্মায় চলন্ত ফেরিতে আগুন, অল্পের জন্য রক্ষা অর্ধশতাধিক যাত্রী

মুন্সীগঞ্জ, ১১ জুন – পদ্মা নদীতে চলন্ত ফেরি বেগম রোকেয়ায় অগ্নিকাণ্ড ঘটেছে।

শনিবার (১১ জুন) ভোরে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট থেকে যাত্রী ও যানবাহন নিয়ে যাওয়ার সময় ফেরিতে আগুন লাগে। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ভোর ৫টার দিকে প্রতিদিনের মতো যাত্রী ও যানবাহন নিয়ে ফেরি রোকেয়া শিমুলিয়া ঘাট থেকে মাঝিরকান্দি যাচ্ছিল। মাঝিরকান্দি চ্যানেলে প্রবেশের পর মাঝ পদ্মায় ফেরির একটি কক্ষে আগুন লেগে যায়। এ সময় ফেরিতে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে তাৎক্ষণিকভাবে আগুন নেভানো হয়। যাত্রীরা অক্ষত আছেন। আগুনে লাগা ফেরির ওই কক্ষের বিছানা, আসবাবপত্র পুড়ে গেছে।

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিসির উপমহাব্যবস্থাপক শফিকুল ইসলাম বলেন, ফেরি রোকেয়া ৪০টি গাড়ি ও যাত্রীদের নিয়ে শরীয়তপুরের মাঝিরকান্দি ঘাটের দিকে রওনা দেয়। মাঝিরকান্দি চ্যানেলে পৌঁছালে ক্যানটিনের পাশের একটি তালাবদ্ধ কক্ষ থেকে ধোঁয়া বের হতে থাকে। পরে ফেরিতে থাকা আগুন নেভানোর যন্ত্রের সাহায্যে তা নিয়ন্ত্রণ করা হয়।

তিনি জানান, এ ঘটনায় কেউ হতাহত হয়নি। ফেরি মাঝিরকান্দি ঘাটে গিয়ে আনলোড করেছে। সেটি আবার যাত্রী ও যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাটেও এসেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ১১ জুন

Back to top button