ক্রিকেট

বাবরের ২৩ রানের আক্ষেপের ম্যাচে পাকিস্তানের সংগ্রহ ২৭৫

ইসলামাবাদ, ১০ জুন – ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৭৭ রান করে বিদায় নিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। শতক ছোঁয়া থেকে ২৩ রান দূরে থেমে যাওয়াতে কুমার সাঙ্গাকারার অনন্য এক রেকর্ডে ভাগ বসানো থেকে ছিটকে গেলেন বাবর।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচে শতক হাঁকিয়ে দলকে জিতিয়েছেন বাবর। যা ছিল বাবরের ক্যারিয়ারের ১৭তম শতক। শেষ ম্যাচে শতক হাঁকিয়ে টানা তিন ম্যাচে শতকের হ্যাটট্রিকের রেকর্ড গড়েছিলেন পাকিস্তান অধিনায়ক।

প্রথম ক্রিকেটার হিসেবে দুইবার হ্যাটট্রিক শতকের রেকর্ড গড়েছিলেন পাকিস্তানি এই তারকা ব্যাটসম্যান। এবারের আগে ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে শতকের হ্যাটট্রিকের রেকর্ড গড়েছিলেন তিনি।

মুলতানে আজকের (১০ জুন) ম্যাচে শতক পেলে লঙ্কান কিংবদন্তি সাঙ্গাকারার পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে টানা চার শতকের রেকর্ড গড়তেন বাবর। কিন্তু ২৩ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হলেন পাকিস্তানি এই ক্রিকেটার। সাঙ্গাকারা ২০১৫ বিশ্বকাপে টানা চার শতক পেয়েছিলেন।

বাবরের ২৩ রানের আক্ষেপের দিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৭৫ রান করেছে স্বাগতিক পাকিস্তান। দলটির পক্ষে সর্বোচ্চ ৭৭ রান করেন বাবর। এছাড়াও অর্ধশতক পাওয়া ইমাম উল হক করেন ৭২ রান। উইন্ডিজের পক্ষে ৫২ রানে ৩ উইকেট নেন স্পিনার আকিল হোসেন।

সিরিজে টিকে থাকতে হলে এই ম্যাচে জিততেই হবে ওয়েস্ট ইন্ডিজকে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে বাবরের শতকে ও খুশদিল শাহর ঝড়ো ব্যাটিংয়ে হার নিয়ে মাঠ ছাড়ে সফরকারী উইন্ডিজ।

অবশ্য চার শতকের রেকর্ডে ভাগ বসাতে না পারলেও টানা ছয় ম্যাচে অর্ধশতকের দেখা পেলেন বাবর আজম। দশম ক্রিকেটকার হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। সর্বশেষ ছয় ম্যাচে চারটি শতক ও দুটি অর্ধশতক পেলেন বাবর।

টানা ফিফটির রেকর্ডে বাবরের সামনে আছেন স্বদেশী জাভেদ মিয়াদাদ। পাকিস্তানি এই কিংবদন্তি টানা নয় ম্যাচে ফিফটি পেয়েছিলেন।

সূত্র : আরটিভি
এম এস, ১০ জুন

Back to top button