জাতীয়

‘শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করলে আবেগে লাগে’

ঢাকা, ১০ জুন – বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, শেখ হাসিনার কিছু হলে আওয়ামী লীগ ঘরে বসে আঙুল চুষবে না।

শুক্রবার (১০ জুন) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের গেটে শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে ওবায়দুল কাদের এ আহ্বান জানান।

তিনি বলেন, শেখ হাসিনাকে কটূক্তি করলে আমাদের আবেগে লাগে, বঙ্গবন্ধুকে খারাপ কথা বললে আমাদের খারাপ লাগে, বঙ্গবন্ধু পরিবারকে অপমান করলে আমরা অপমানিত বোধ করি। শেখ হাসিনাকে হত্যার হুমকি দিলে আমাদের আবেগ আহত হয়, আমরা সহ্য করতে পারি না। আমরা কাউকে গালি দেই না, আমরা কারও বিরুদ্ধে ষড়যন্ত্র করি না। যেটা বিএনপি শুরু করেছে।

প্রতিপক্ষকে হুঁশিয়ার করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি বলে দিতে চাই, পচাত্তর আর ২০২২ এক কথা না। বঙ্গবন্ধুকে হত্যা করে খুনিদের পুরস্কৃত করেছে, ইন্ডেমিটি দিয়েছে। শেখ হাসিনার কিছু হলে আওয়ামী লীগ ঘরে বসে আঙুল চুষবে না। রাজপথে আছি, রাজপথে থেকে তার সমুচিত জবাব দেবে।

ওবায়দুল কাদের বলেন, গোটা ঢাকা মহানগরীর রাজপথ আজ আওয়ামী লীগের দখলে, আওয়ামী লীগ জেগেছে। আওয়ামী লীগ রাজ পথে ছিল, আওয়ামী লীগ রাজ পথে আছে, আওয়ামী লীগ রাজপথে থাকবে।

তিনি বলেন, ঢাকা মহানগর উত্তরের মতো দক্ষিণ আওয়ামী লীগ রাজপথে থেকে দেখিয়ে দিয়েছে, আমরাও পারি। আমরা বঙ্গবন্ধু কন্যার অপমান কোনোদিন সহ্য করবো না, আমরা প্রতিবাদ করবো, আমরা প্রতিশোধ নেব।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, মির্জা আজম, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস প্রমুখ।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/১০ জুন ২০২২

Back to top button