জাতীয়

জনগণের জানাজা করতেই এ বাজেট

ঢাকা, ১০ জুন – জনগণের জানাজা করার জন্য প্রস্তাবিত বাজেট দেওয়া হয়েছে দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এ বাজেট গরীব মানুষের গলায় ছুরি মারার বাজেট। জনগণের রক্ত চুষে নেওয়ার বাজেট।

শুক্রবার(১০ জুন) দুপুরে নয়াপল্টনে জিয়াউর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর পূর্ব ছাত্রদল আয়োজিত তবারক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, অনেকে বলেছেন-প্রস্তাবিত বাজেট জনগণের স্বার্থ রক্ষায় নয়, ব্যবসায়ীদের স্বার্থ রক্ষার বাজেট। আমি বলতে চাই- এই বাজেট ব্যবসায়ীদের স্বার্থে নয়, আওয়ামী লীগের লুটেরা ব্যবসায়ীদের স্বার্থে এই বাজেট দেওয়া হয়েছে। সামগ্রিকভাবে পানের দোকান থেকে শুরু করে সত্যিকারের ব্যবসায়ীদের কোনো স্বার্থ রক্ষা এ বাজেট দিয়ে হবে না।

রুহুল কবির রিজভী বলেন, এ সরকারের বাজেট দেওয়ার কোনো অধিকার নেই। জনগণের ম্যান্ডেট নিয়ে এই পার্লামেন্ট গঠিত হয়নি। এই পার্লামেন্ট জনগণের ভোটে নির্বাচিত কোনো পার্লামেন্ট নয়। আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছে আগের রাতে ভোট ডাকাতি করে এরা জোর করে ক্ষমতা ধরে রেখেছে। তাই জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলার কোনো অধিকার তাদের নেই।

অর্থমন্ত্রী বলেছেন-প্রস্তাবিত বাজেটে কর্মসংস্থান সৃষ্টি হবে। আমি অর্থমন্ত্রীর উদ্দেশ্যে বলতে চাই-এই বাজেট মহা জালিয়াতির বাজেট, এই বাজেট দিয়ে কোনো কর্মসংস্থান সৃষ্টি হবে না, আরও লক্ষ লক্ষ বেকার সৃষ্টি হবে।

ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সভাপতি খালিদ হাসান জ্যাকির সভাপতিত্বে ও সদস্য সচিব আল আমীনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য রবিউল আলম রবি, যুবদল নেতা গোলাম মাওলা শাহীন, ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাঈফ মাহমুদ জুয়েল প্রমূখ।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/১০ জুন ২০২২

Back to top button