ফুটবল

ফুটবলারদের ভোটে বর্ষসেরা সালাহ

প্রফেশনাল ফুটবলার্স অ্যাসোসিয়েশনের (পিএফএ) বর্ষসেরা ফুটবলার হলেন মোহাম্মদ সালাহ। লিভারপুলের হয়ে দারুণ একটি মৌসুম কাটানোর স্বীকৃতিতে ক্যারিয়ারে দ্বিতীয়বার এই পুরস্কার জিতলেন মিশরীয় ফরোয়ার্ড।

ইংলিশ ফুটবলের ইতিহাসে সপ্তম খেলোয়াড় হিসেবে একবারের বেশি পিএফএ বর্ষসেরা হলেন সালাহ। ২৯ বছর বয়সী ফরোয়ার্ড সব প্রতিযোগিতা মিলিয়ে ৩১ গোল করেন। লিভারপুলকে জেতান এফএ কাপ ও লিগ কাপ এবং প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়নস লিগে হয় রানার্সআপ।

প্রিমিয়ার লিগে ২৩ গোল করেন সালাহ। টটেনহ্যামের সন হিউং-মিনের সঙ্গে যৌথভাবে শীর্ষ গোলদাতা তিনি। গত দুইবারের বর্ষসেরা কেভিন ডি ব্রুইনা, ক্রিস্টিয়ানো রোনালদো, হ্যারি কেইন, ভার্জিল ফন ডাইক ও সাদিও মানেকে পেছনে ফেলে এই মর্যাদা পান সালাহ।

২০১৮ সালের পর আবারও এই পুরস্কার জিতে সালাহ বললেন, ‘এটা জেতা সত্যিই ভালো, বিশেষ কারণ এটা খেলোয়াড়দের ভোটে দেওয়া হয়। এটা প্রমাণ করে আপনি সত্যিই কঠোর পরিশ্রম করেছেন এবং যার জন্য কাজ করেছেন সেটা পেয়েছেন। আমার ঘরের ক্যাবিনেটে ট্রফিগুলো সাজানো আছে। আমি সেখানে সবসময় জায়গা রাখি এবং কল্পনা করি ট্রফি আসতেই থাকবে।’

প্রিমিয়ার লিগ জিততে না পারলেও পিএফএ’র বর্ষসেরা দলে দাপট লিভারপুলের। জায়গা পেয়েছেন ছয় খেলোয়াড়- আলিসন, ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড, ভার্জিল ফন ডাইক, থিয়াগো আলকান্তারা, মানে ও সালাহ। এছাড়া চেলসির অ্যান্টনিও রুডিগার, ম্যানসিটির জোয়াও কানসেলো, বার্নার্ডো সিলভা, ডি ব্রুইনা। ২০০৯ সালের পর ইংল্যান্ডে ফেরা ম্যানইউ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোও জায়গা পেয়েছেন বছরের সেরা দলে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ১০ জুন

Back to top button