ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজে ভালোভাবেই মানিয়ে নিচ্ছেন শান্ত-মুমিনুলরা

অ্যান্টিগা, ১০ জুন – দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির পূর্ণাঙ্গ সফরের জন্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এখন অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজে। কয়েকভাগে ভাগ হয়ে এ সফরে গিয়েছে টাইগাররা। গত শুক্রবার সবার আগে গিয়েছেন মুমিনুল হক, এবাদত হোসেনরা।

এছাড়া বাকিরাও চলে গিয়েছে সোমবারের মধ্যে। তাই ওয়েস্ট ইন্ডিজের আবহাওয়া, কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য বেশ ভালো সময় পেয়েছেন ক্রিকেটাররা। যা জানালেন দলের টপঅর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্তও। বিসিবির আপলোড করা ভিডিওতে নিজেদের সবশেষ অবস্থা সম্পর্কে জানিয়েছেন তিনি।

শান্ত বলেছেন, ‘আমরা আগে এসেছি কয়েকজন। যেহেতু অনেক দূর বাংলাদেশ থেকে, তো জেট ল্যাগের যে ব্যাপারটা ছিল সেটা কাটিয়ে উঠতে পেরেছি আমরা। আগে আসার কারণে আমরা জিম করেছি, একটু মজাদার গেমস খেলছি। সব মিলিয়ে এখানে মানিয়ে নেওয়ার যে ব্যাপারটা ওটা ভালো হয়েছে।’

আগামী ১৬ জুন থেকে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। তার আগে আজ (শুক্রবার) বাংলাদেশ সময় রাত ৮টায় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। এই ম্যাচ দিয়ে মূল সিরিজ শুরুর আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছে বাংলাদেশ দল।

এ বিষয়ে শান্তর ভাষ্য, ‘আলহামদুলিল্লাহ! বৃহস্পতিবার প্রথম অনুশীলন সেশন ছিল আমাদের। খুব ভালো অনুশীলন হয়েছে, ফিল্ডিং, ব্যাটিং সেশনও করেছি। এখন পর্যন্ত খুব ভালো অবস্থানে আছি। সামনে আমাদের একটা প্রস্তুতি ম্যাচও আছে। আশা করছি খুব ভালোভাবে মানিয়ে নিতে পারবো।’

উল্লেখ্য, প্রস্তুতি ম্যাচটিতে নিজেদের অধিনায়ক সাকিব আল হাসানকে পাচ্ছে না বাংলাদেশ। প্রাথমিকভাবে নির্ধারিত ছিল যুক্তরাষ্ট্র থেকে ১০ জুন দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। সেক্ষেত্রে প্রস্তুতি ম্যাচ খেলতে পারতেন তিনি। কিন্তু জানা গেছে, আজ নয় বরং শনিবার দলের সঙ্গে যোগ দেবেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সূত্র : জাগো নিউজ
এম এস, ১০ জুন

Back to top button