দক্ষিণ এশিয়া

পাকিস্তানের টিভি উপস্থাপক ও এমপি আমির লিয়াকত মারা গেছেন

ইসলামাবাদ, ০৯ জুন – পাকিস্তানের অন্যতম প্রধান এবং বিতর্কিত টিভি ব্যক্তিত্ব, ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের সাবেক সংসদ সদস্য আমির লিয়াকত হোসেন মারা গেছেন। বিবিসি বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

৫০ বছর আমির লিয়াকত হোসেনকে করাচিতে নিজ বাড়িতে অচেতন অবস্থায় পাওয়া যায়। পরে তাকে মৃত ঘোষণা করা হয়। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আমির লিয়াকত সম্প্রতি তার দ্বিতীয় স্ত্রীর থেকে বিচ্ছেদ এবং তৃতীয় বিয়ে নিয়ে আলোচনায় ছিলেন।

তিনি ১৯৭২ সালে করাচিতে জন্মগ্রহণ করেন। আমির লিয়াকত তিনটি বিয়ে করেছিলেন। তিনি ২০১৮ সালে দ্বিতীয় স্ত্রী তৌবা আনোয়ারকে বিয়ে করেন। এরপর তার থেকে বিবাহ বিচ্ছেদের পর ২০২২ সালে ৩১ বছরের ছোট দানিয়া শাহকে বিয়ে করেন। তবে বিয়ের কয়েকদিন পরই ১৮ বছর বয়সী দানিয়া তার কাছে ডিভোর্স চেয়েছিলেন।

আমির লিয়াকত ২০১৮ সালের মার্চ মাসে ইমরান খানের দল পিটিআইয়ে যোগ দেন। এরপর করাচি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। তবে পরে তিনি পিটিআই থেকে পদত্যাগ দেন।

পিটিআইয়ে যোগ দেওয়ার আগে তিনি মুত্তাহিদা কওমি মুভমেন্টের একজন বড় নেতা ছিলেন। কিন্তু ২০১৬ সালের আগস্টে তিনি দল থেকে বিচ্ছিন্ন হন। এ সময় তিনি রাজনীতি ছাড়ার ঘোষণা দেন। পরে ২০১৮ সালে, তিনি ইমরান খানের দলে যোগদান করেন এবং করাচি থেকে এমপিও নির্বাচিত হন।

দীর্ঘদিন মিডিয়া ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত ছিলেন লিয়াকত। ২০০২ সালে তিনি জিও টিভিতে যোগ দেন। এরপর তিনি বোল নিউজেও হাজির হন। লিয়াকতকে শেষ দেখা গিয়েছিল বোল হাউসের একটি অনুষ্ঠানে।

সূত্র : যুগান্তর
এম এস, ০৯ জুন

Back to top button