জাতীয়

সর্বসাধারণের জন্য পদ্মা সেতু খুলবে ২৬ জুন

ঢাকা, ০৮ জুন – দেশের মানুষের বহুল আকাঙ্ক্ষিত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হচ্ছে আগামী ২৫ জুন। তবে সর্বসাধারণের জন্য স্বপ্নের সেতুতে উঠতে অপেক্ষা করতে হবে আরও একদিন।

পদ্মা সেতু উদ্বোধনের পরের দিন অর্থাৎ ২৬ জুন সকাল ৬টা থেকে সর্বসাধারণের জন্য খুলে দেয়া হবে পদ্মা সেতু। বুধবার (৮ জুন) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে দক্ষিণাঞ্চলের জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় এই কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

সেতু বিভাগের সচিব মঞ্জুর হোসেন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন করবেন। তবে ওই দিনই পদ্মা সেতু সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হবে না।

সচিব আরও আরও, প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধন শেষে চলে যাওয়ার পর যান চলাচলের উন্মুক্তের সময় প্রজ্ঞাপন দিয়ে জানানো হবে, সেটা হতে পারে পরদিন সকাল ৬টা থেকে।

মঞ্জুর হোসেন আরও বলেন, পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে দুইটি অনুষ্ঠান করা হবে। একটি সেতুর মাওয়া প্রান্তে অন্যটি জাজিরা প্রান্তে। মাওয়া প্রান্তের অনুষ্ঠানটি হবে সুধী সমাবেশ, শুধুমাত্র প্রধানমন্ত্রীই সেখানে কথা বলবেন। এরপর মাওয়া প্রান্তে উদ্বোধনী ফলক ও ম্যুরাল উদ্বোধন করবেন তিনি।

তিনি জানান, সবকিছু ঠিকঠাক থাকলে প্রধানমন্ত্রী পদ্মা সেতু পার হয়ে বেলা ১১টায় জাজিরা প্রান্তের সমাবেশে যোগ দেবেন। সেখানে একটি উদ্বোধনী ফলক ও ম্যুরাল থাকবে, যেটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। জাজিরা প্রান্তে আয়োজিত সমাবেশে ১০ লাখের বেশি মানুষের সমাগম হবে বলে আশা করা হচ্ছে। উদ্বোধনের সবগুলো অনুষ্ঠান একই দেশের ৬৪ জেলায় সরাসরি সম্প্রচার করা হবে বলেও সচিব জানান।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ০৮ জুন

Back to top button