বলিউড

জন্মদিনে শিল্পার যত আলোচিত ঘটনা

মুম্বাই, ০৮ জুন – বলিউডের অন্যতম আবেদনময়ী অভিনেত্রী শিল্পা শেঠি। আজ তার ৪৭তম জন্ম দিন। সংখ্যায় তার বয়স বাড়লেও এখনো প্রাণশক্তিতে ভরপুর এই অভিনেত্রী। তার ভাষায়—‘আমার কাছে বয়স শুধুই একটি সংখ্যা।’

অভিনয় ক্যারিয়ারে অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন শিল্পা শেঠি। কিন্তু রূপালি পর্দার বাইরে তাকালে অনেক বিতর্ক ঘিরে রেখেছে তাকে। ব্যক্তিগত নানা ঘটনার কারণে বহুবার সমালোচনার মুখে পড়েছেন। শিল্পাকে ঘিরে রাখা নানা আলোচিত ঘটনা নিয়ে এই আয়োজন।

শিল্পাকে অভিনেতা রিচার্ড গেরের চুম্বন: এইডস নিয়ে একটি সচেতনামূলক অনুষ্ঠানে হাজির হয়েছিলেন শিল্পা। ২০০৭ সালের সেই অনুষ্ঠানের একই মঞ্চে ছিলেন ‘প্রিটি ওম্যান’খ্যাত রিচার্ড গেরে। মঞ্চে শিল্পাকে একাধিকবার চুমু খেয়েছিলেন রিচার্ড। এ নিয়ে সেই সময় বেশ আলোচিত হয়েছিলেন শিল্পা। ঘটনার পর শিল্পা ও রিচার্ডের কুশপুতুল পোড়ানো হয়েছিল। এখানেই শেষ নয়, তাদের বিরুদ্ধে মামলাও দায়ের হয়েছিল। যদিও সুপ্রিম কোর্টে মামলাটি খারিজ করা হয়।

শিল্পার গালে পুরোহিতের চুমু: ২০০৯ সালে একই রকম আরো একটি ঘটনা ঘটে শিল্পার সঙ্গে। ভারতের উড়িষ্যার দক্ষিগোপাল মন্দিরে গিয়েছিলেন এই অভিনেত্রী। সেখানে এক পুরোহিত খালি গায়ে শিল্পাকে চুম্বন করেছিলেন। হাসিমুখেই সেই চুম্বন গ্রহণ করেছিলেন তিনি। তার কোনো আপত্তিও ছিল না। তবে বিষয়টি অনেক বড় চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছিল।

বিগ ব্রাদার রিয়েলিটি শো: আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন রিয়েলিটি শো ‘সেলিব্রিটি বিগ ব্রাদার’। ২০০২ সালে এই শোয়ে ছিলেন শিল্পা। তিনিই একমাত্র ভারতীয় অভিনয়শিল্পী যিনি এতে অংশ নেন। তখন তাকে নিয়ে অনেক আলোচনা হয়। শোয়ে এই অভিনেত্রীকে বর্ণবাদ নিয়ে অনেক বিদ্রূপ সহ্য করতে হয়েছে। তবে শেষ পর্যন্ত এই শোয়ে বিজয়ী হয়েছিলেন তিনি।

অক্ষয় কুমার-শিল্পার প্রেম: বলিউডের ‘খিলাড়ি’খ্যাত অভিনেতা অক্ষয় কুমারের সঙ্গে শিল্পার প্রেম নিয়ে বলিপাড়ায় এক সময় অনেক চর্চা হয়েছে। কিন্তু পরবর্তী সময়ে তাদের সম্পর্কে চিড় ধরে। তিক্ততার মাধ্যমে তাদের সম্পর্ক শেষ হয়। অক্ষয়ের সঙ্গে প্রেম শিল্পার জীবনের অন্যতম আলোচিত ও চর্চিত ঘটনা।

জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা: একটি তামিল পত্রিকায় অপ্রীতিকরভাবে পোজ দেওয়ায় শিল্পা ও অভিনেত্রী রীমা সেনের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন মাদুরাই আদালত। ২০০৬ সালে এই ঘটনা নিয়ে বেশ আলোচিত হয়েছিলেন শিল্পা। যদিও এক সাক্ষাৎকারে শিল্পা বলেন, ‘যে ছবি প্রকাশিত হয়েছে তাতে আপত্তিকর কী আছে? নাভী দেখানো যদি আপত্তিকর হয় তাহলে ভারতের অন্যতম ট্র্যাডিশনাল পোশাক শাড়ি নিষিদ্ধ করতে হবে।’

আইপিএল বিতর্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রাজস্থান রয়ালসের মালিকানায় ছিলেন শিল্পার স্বামী রাজ কুন্দ্রা। কিন্তু তার বিরুদ্ধে ম্যাচ পাতানোর অভিযোগ ওঠে। ২০১৩ সালের সেই ঘটনার পরিপ্রেক্ষিতে দুই বছরের জন্য নিষিদ্ধ হয় তার দল। এরপর রাজস্থান রয়ালস আইপিএল-এ ফিরলেনও রাজকে খেলার মাঠে দেখা যায়নি। আর এই ঘটনায় জড়িয়েছিল শিল্পার নামও।

প্রতারণা মামলা: ২০১৭ সালে শিল্পা শেঠি ও তার স্বামী রাজ কুন্দ্রার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলেন রবি মোহনলাল ভালোতিয়া নামে এক টেক্সটাইল ব্যবসায়ী। অভিযোগে বলা হয়, ২০১৫ সালের মে মাসে প্রতিষ্ঠানটির সাবেক চিফ এক্সিকিউটিভ গৌরব গর্গ বেস্ট ডিল টিভির সঙ্গে ভালোতিয়াকে চুক্তি করতে বলেন কারণ সেখানে শিল্পা ও রাজ কুন্দ্রার মতো তারকারা যুক্ত। এরপর প্রতিষ্ঠানটির পরিচালকদের সঙ্গে দেখা করে বেস্ট ডিল টিভির মাধ্যমে তিনি ব্যবসা শুরু করেন। প্রাথমিকভাবে পণ্য বিক্রির জন্য ঠিকঠাক অর্থ পাচ্ছিলেন। কিন্তু ২০১৬ সালের জুলাই থেকে সেপ্টেম্বরে এসে তার প্রাপ্য অর্থ দেয়নি প্রতিষ্ঠানটি। রবি ভালোতিয়া দাবি করেন, এই অর্থের পরিমাণ ২৪ লাখ ১২ হাজার রুপি। এরপরই থানায় অভিযোগ দায়ের করেন তিনি।

পর্নোগ্রাফি মামলায় শিল্পার স্বামী গ্রেপ্তার: পর্নোগ্রাফি মামলায় গত বছর গ্রেপ্তার করা হয়েছিল অভিনেত্রী শিল্পা শেঠির স্বামী রাজ কুন্দ্রাকে। পরবর্তমে জামিনে মুক্তি পান রাজ কুন্দ্রা। কিন্তু এ ঘটনায় দারুণ সমালোচনার মুখে পড়েছিলেন শিল্পা। এমনকি তার আত্মীয়-স্বজনও তাকে ‘খোঁচা’ দিয়ে কথা বলেছেন বলেও জানিয়েছিলেন শিল্পা।

এম এস, ০৮ জুন

Back to top button