দক্ষিণ এশিয়া

ভারতে মন্ত্রীর বাড়িতে মিললো পৌনে তিন কোটি টাকা

নয়াদিল্লি, ০৮ জুন – অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগে গ্রেপ্তার দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন ও তার ঘনিষ্ঠদের ঠিকানায় তল্লাশি অভিযান চালিয়ে ১৩৩টি সোনার মোহর উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তল্লাশি অভিযানে হিসাব বহির্ভূত দুই কোটি ৮৫ লাখ টাকা উদ্ধার করা হয়েছে বলে ইডির তরফে জানানো হয়েছে।

এর আগে গত ৩০ মে বেআইনিভাবে অর্থ লেনদেনের অভিযোগে আম আদমি পার্টির (আপ) নেতা সত্যেন্দ্রকে গ্রেপ্তার করা হয়েছিল। ৯ জুন পর্যন্ত তাকে ইডির হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত। ইডির তরফে জানানো হয়েছে, সোমবার থেকে দিল্লি এবং আশপাশের এলাকার কিছু বাড়ি, দপ্তর এবং সোনার দোকানে হানা দিয়ে হিসা বহির্ভূত নগদ এবং স্বর্ণমুদ্রা উদ্ধার করা হয়।

ইডি জানিয়েছে, যে ঠিকানাগুলোতে অভিযান করা হয়েছে তার মধ্যে রয়েছে সত্যেন্দ্রর স্ত্রী পুনম, তার ব্যবসায়িক সহযোগী অঙ্কুশ জৈন, বৈভব জৈন, নবীন জৈন এবং সিদ্ধার্থ জৈন (রাম প্রকাশ জুয়েলার্স প্রাইভেট লিমিটেডের পরিচালক), জিএস মাথারু (প্রুডেন্স গ্রুপের পরিচালনা সংস্থা লালা শের সিংহ জীবন বিজ্ঞান ট্রাস্টের চেয়ারম্যান) স্কুলের), যোগেশ কুমার জৈন (রাম প্রকাশ জুয়েলার্স প্রাইভেট লিমিটেডের পরিচালক)।

লালা শের সিংহ জীবন বিজ্ঞান ট্রাস্টের মাধ্যমে সত্যেন্দ্র এবং তার সহযোগীদের নামে নিয়ম বহির্ভূত ভাবে জমি হস্তান্তর হয়েছিল বলেও দাবি ইডির। আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল মঙ্গলবার ফের অভিযোগ করেছেন, দিল্লি এবং পঞ্জাবে তার দলের সরকারের মন্ত্রীদের মিথ্যা মামলায় ফাঁসাচ্ছে কেন্দ্রীয় সরকার।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ০৮ জুন

Back to top button