ক্রিকেট

শ্রীলঙ্কার বিপক্ষে অস্ট্রেলিয়ার বড় জয়

কলম্বো, ০৮ জুন – শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বোতে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১০ উইকেটের বড় জয় পেয়েছে সফরকারী অস্ট্রেলিয়া।

মঙ্গলবার ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে লঙ্কানদের দেয়া ১৩০ রানের টার্গেটে খেলতে নেমে বিনা উইকেটে ৬ ওভার বাকি থাকতেই জিতেছে অজিরা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৩৯ রান তুলে শ্রীলঙ্কা। গুনাথিলাকা ১৫ বলে ২৬ রান করে বিদায় নিলে আসালাঙ্কাকে নিয়ে ৬১ রানের জুটি গড়েন পাথুম নিসাঙ্কা। নিসাঙ্কা ৩১ বলে করেন ৩৬ রান। তাকে শিকারে পরিণত করেন মিচেল স্টার্ক। এরপরই ধ্বস নামে লঙ্কা শিবিরে।

হ্যাজেলউডের করা ইনিংসের ১৪তম ওভারে তিনটি উইকেট হারায় দাসুন শানাকা বাহিনী। কুশাল মেন্ডিস ১ রানে, ভানুকা রাজাপাকসা ও শানাকা উভয়েই শূন্য রানে ফিরে যান। আসালাঙ্কা ৩৪ বলে ৩৮ রান করে রানআউটের শিকার হন।

এরপর হাসারাঙ্গা এসে খেলেন ১৫ বলে ১৭ রানের ইনিংস। বাকিদের মধ্যে আর কেউই সুবিধা করতে পারেননি। চামিকা করুনারত্নে, দুশমন্থ চামিরা ও মহেশ থিকশানা প্রত্যেকেই আউট হন ১ রান করে। করুনারত্নেকে রানআউট করেন স্টিভ স্মিথ। তাতে ৩ বল বাকি থাকতেই ইনিংস গুটিয়ে যায় স্বাগতিকদের। অজিদের হয়ে হ্যাজেলউড ৪ ও মিচেল স্টার্ক নেন ৩ উইকেট। কেন রিচার্ডসন পান একটি উইকেট।

জবাবে ব্যাটিংয়ে নেমে ওপেনিং ব্যাটার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারই জয় নিশ্চিত করে মাঠ ত্যাগ করেন। ওয়ার্নার ৪৪ বলে ৭০ রান করে ও ফিঞ্চ ৪০ বলে ৬১ রান করে অপরাজিত ছিলেন। ম্যাচসেরা হয়েছেন ১৬ রান দিয়ে ৪ উইকেট শিকার করা অজি বোলার জস হ্যাজেলউড।

টি-টোয়েন্টির ইতিহাসে অস্ট্রেলিয়ার এটি তৃতীয় বারের মতো ১০ উইকেটের জয়। এছাড়া অজিদের প্রথম ১০ উইকেটের জয়টিও শ্রীলঙ্কার বিপক্ষে। ২০১৯ সালে পাকিস্তানকেও ১০ উইকেটে হারিয়েছিলো তারা।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ০৮ জুন

Back to top button