বলিউড

সিনেমা সুপার ফ্লপ, তবুও বক্স অফিসের ‘রাণী’ কঙ্গনা

মুম্বাই, ০৮ জুন – কঙ্গনা রানাউত, যাকে বলিউডের কন্ট্রোভার্সি কুইন বলা হয়। যিনি নিজের চেয়ে অন্যের দোষ ধরতেই যেন বেশি আগ্রহী। অন্যের সমালোচনা করতেই বেশি ব্যস্ত এই তারকা। কিছুদিন আগে আলিয়া ভাটের ‘গাঙ্গুবাই কাঠিয়াবাড়ি’ ছবির সফলতা ঘিরে কটাক্ষ করেছিলেন। এবার তিনি নিজেই সামাজিক যোগাযোগমাধ্যমে কটাক্ষের শিকার।

কিছুদিন আগেই মুক্তি পেয়েছে তার অভিনীত ‘ধাকড়’ সিনেমা, যা সুপার ফ্লপ হওয়ার পর ফেসবুক, টুইটারে রীতিমতো তুলাধোনা করা হয়েছে তাকে। সম্প্রতি এক পোস্টের মাধ্যমে বিদ্রূপকারীদের জবাব দিলেন কঙ্গনা।

গত ২০ মে মুক্তি পেয়েছে কঙ্গনার অ্যাকশন-থ্রিলার ছবি ‘ধাকড়’। একই দিন মুক্তি পায় কার্তিক আরিয়ান ও কিয়ারা আদভানির ‘ভুল ভুলাইয়া ২’। এই ছবির সামনে স্রেফ উড়ে গেছে ‘ধাকড়’। কঙ্গনার ছবিটি মোট খরচের ১০ শতাংশ বক্স অফিস থেকে তুলতে পারেনি। এ নিয়ে প্রবল সমালোচনার মুখে অবশেষে মুখ খুললেন।

তবে ছবি ব্যর্থ হলেও কঙ্গনা নানান কাজের ফিরিস্তি দিয়ে নিজেকে সফল দাবি করেছেন। এক ইনস্টাগ্রাম স্টোরির মাধ্যমে কঙ্গনা নিজেকে বক্স অফিসের ‘রানি’ হিসেবে উল্লেখ করে লিখেছেন, ‘২০১৯ সালে আমি দর্শকদের সুপারহিট মণিকর্ণিকা উপহার দিয়েছিলাম, যা ১৬০ কোটি রুপির ব্যবসা করেছিল। ২০২০ সালজুড়ে কোভিড ছিল। ২০২১ সালে আমি নিজের ক্যারিয়ারের সবচেয়ে বড় ছবি থালাইভা করেছি। এই ছবি ওটিটিতেও দারুণ সাফল্য পেয়েছিল।’

কঙ্গনা আরও লিখেছেন, ‘অনেক নেতিবাচক কথাবার্তা আমার চোখে পড়ছে। ২০২২ সাল ব্লকবাস্টার “লক আপ” সঞ্চালনার বর্ষ। এ বছর এখনো শেষ হয়নি। তাই আমি অনেক বেশি আশাবাদী। সুপারস্টার কঙ্গনা ভারতের বক্স অফিসের কুইন।’ পাশাপাশি কঙ্গনা তাঁর কিছু ছবির বাজেট আর বক্স অফিসের আয়ের তালিকা শেয়ার করেছেন।

কঙ্গনা যা-ই বলুন বাস্তবতা হলো, তার শেষ আট ছবির মধ্যে মাত্র একটি সুপারহিট হয়েছে। ‘ধাকড়’ ব্যর্থ হলেও ‘ভুল ভুলাইয়া ২’-এর জয়রথ চলছেই। এ পর্যন্ত দেড় শ কোটি রুপির বেশি আয় করেছে ছবিটি। মুক্তির প্রথম দিন ‘ভুল ভুলাইয়া ২’ আয় করেছিল ১৪ কোটি রুপি, কঙ্গনার ধাকড় সেখানে নামমাত্র ব্যবসা করেছিল। এই অ্যাকশন-থ্রিলারধর্মী ছবির মুক্তির আট দিনে ভারতজুড়ে মাত্র ২০টি টিকিট বিক্রি হয়েছিল। ওই দিন কঙ্গনার ছবিটি আয় করেছিল ৪ হাজার ৪২০ রুপি।

এম এস, ০৮ জুন

Back to top button