আফ্রিকা

বাল্যবন্ধুর গুলিতে প্রাণ গেল মন্ত্রীর

সান্তো দোমিঙ্গো, ০৭ জুন – ক্যারিবীয় দেশ ডমিনিকান রিপাবলিকের পরিবেশমন্ত্রী অরলান্ডো জর্জ মেরা তার নিজ কার্যালয়ে গুলিতে প্রাণ হারিয়েছেন। মঙ্গলবার (০৭ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

অবশ্য সোমবারের (০৭ জুন) এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে মিগুয়েল ক্রুজ নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তিনি নিহত মন্ত্রীর বাল্যবন্ধু বলে জানা গেছে। হামলার পরপরই তাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। যদিও মন্ত্রীর ওপর হামলা ও তাকে হত্যার উদ্দেশ্য এখনও স্পষ্ট নয়। মাইক্রো ব্লগিং সাইট টুইটারে দেওয়া এক ভিডিও পোস্টে বিষয়টি জানিয়েছেন প্রেসিডেন্টের কার্যালয়ের মুখপাত্র হোমেরো ফিগুয়েরো।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, হামলার শিকার হওয়ার সময় ৫৫ বছর বয়সী অরল্যান্ডো জর্জে মেরা নিজের কার্যালয়ে একটি বৈঠক করছিলেন। সে সময় তাকে গুলি করে হত্যা করেন বাল্যবন্ধু মিগুয়েল ক্রুজ।

ডমিনিকান রিপাবলিকের পরিবেশ ও প্রাকৃতিক সম্পদ বিষয়ক মন্ত্রণালয়ের কর্মীরা সাংবাদিকদের জানিয়েছেন, ভবনের ভেতর থেকে সাতটি গুলির শব্দ শুনতে পেয়েছেন তারা। এর কিছুক্ষণ পরই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে।

৫৫ বছর বয়সী আইনজীবী জর্জ মেরা দেশটির সাবেক প্রেসিডেন্ট সালভাদর জর্জ ব্লাঙ্কোর ছেলে। জর্জ ব্লাঙ্কো ২০০২ থেকে ২০০৬ সাল পর্যন্ত প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন। ২০২০ সালের জুলাই মাসে ক্ষমতায় আসার পর থেকে বর্তমান প্রেসিডেন্ট লুইস আবিনাদারের প্রশাসনে দায়িত্ব পালন করছিলেন অরল্যান্ডো জর্জে মেরা।

এক বিবৃতিতে তার পরিবার জানিয়েছে, এমন একজন ব্যক্তি অরল্যান্ডোকে গুলি করে হত্যা করেছেন যিনি শৈশবকাল থেকে তার বন্ধু ছিলেন। যিনি এই ঘটনা ঘটিয়েছেন, আমাদের পরিবার সেই ব্যক্তিকে ক্ষমা করে দিয়েছে। নিহত অরল্যান্ডোর অন্যতম সেরা গুণ ছিল ক্ষোভ না রাখা।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/০৭ জুন ২০২২

Back to top button