ক্রিকেট

প্রথম টি-টোয়েন্টির জন্য শ্রীলঙ্কার শক্তিশালী একাদশ

কলম্বো, ০৭ জুন – কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলবে শ্রীলঙ্কা। এই ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করেছে তারা।

এই সিরিজে শ্রীলঙ্কার নেতৃত্ব দেবেন অভিজ্ঞ অলরাউন্ডার দাসুন শানাকা। এছাড়া আইপিএলের তারকা ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুষ্মন্ত চামিরা, মাহিশ ঠিকশানা, চামিকা করুণারত্নে ও ভানুকা রাজাপাকসা জায়গা পেয়েছেন একাদশে।

শ্রীলঙ্কার ওপেনিংয়ে দানুশকা গুনাথিলাকার সঙ্গে থাকবেন পাথুম নিশানকা। কুশল মেন্ডিস মিডল অর্ডারের হাল ধরবেন। গত ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার মাঠে দুই টি-টোয়েন্টি খেলা ডানহাতি ফাস্ট বোলার নুয়ান ঠুসারা জায়গা ধরে রেখেছেন।

চেন্নাই সুপার কিংসের হয়ে গত আইপিএলে নিজের বোলিং স্টাইল দিয়ে নজর কাড়া মাঠিশা পাথিরানার অভিষেকের অপেক্ষায় ফুরালো না। তার বোলিং স্টাইল অনেকটাই শ্রীলঙ্কা লিজেন্ড লাসিথ মালিঙ্গার মতো। আন্তর্জাতিক ক্রিকেটে নিজের সামর্থ্য দেখাতে তাকে আরও অপেক্ষা করতে হচ্ছে।

এই বছরের শুরুতে অস্ট্রেলিয়ায় পাঁচ ম্যাচের সিরিজে ৪-১ ব্যবধানে হেরেছিল শ্রীলঙ্কা। সেই হারের শোধ নেওয়ার সুযোগ গ্রহণ করতে চায় তারা ঘরের মাঠে তিন ম্যাচের সিরিজে।

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিশানকা, দানুশকা গুনাথিলাকা, চারিথ আসালানকা, কুশল মেন্ডিস, ভানুকা রাজাপাকসা, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, দুষ্মন্ত চামিরা, মাহিশ ঠিকশানা, নুয়ান ঠুসারা।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ০৭ জুন

Back to top button