জাতীয়

জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

ঢাকা, ০৬ জুন – প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুমারি শুরুর প্রাক্কালে জাতির উদ্দেশে ভাষণ দেবেন। জনশুমারি ও গৃহ গণনায় জনগণ যাতে সক্রিয় অংশ নিয়ে সঠিক তথ্য দিতে পারে সেজন্য সংসদ সদস্যদের সহযোগিতা চেয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

সোমবার সংসদে ৩০০ বিধির এক বিবৃতিতে পরিকল্পনামন্ত্রী বলেন, সক্রিয় অংশগ্রহণের পাশাপাশি দেশের সাধারণ জনগণকে শুমারিতে সঠিক তথ্যপ্রদানে উদ্বুদ্ধ করতে স্পিকার, ডেপুটি স্পিকার, চিফ হুইপ, হুইপ, মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী এবং বিরোধীদলীয় নেতা ও সব সংসদ সদস্যকে আমি ব্যক্তিগতভাবে সার্বিক সহায়তা চেয়ে উপানুষ্ঠানিক পত্র প্রেরণ করেছি। এই মহান সংসদে আমি পুনরায় আমার এই সহযোগিতার আবেদন পুনর্ব্যক্ত করছি।

সারাদেশে আগামী ১৫ থেকে ২১ জুন সাতদিন একযোগে দেশের সব মানুষের আর্থ-সামাজিক তথ্য সংগ্রহে জনশুমারি ও গৃহ গণনা করবে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস)।

মন্ত্রী জানান, শুমারির প্রচার কার্যক্রমের অংশ হিসেবে আগামী ৭ জুন রাষ্ট্রপতি কর্তৃক উদ্বোধনী খামসংবলিত স্মারক ডাকটিকিট অবমুক্তকরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

তিনি বলেন, ১৪ জুন শুমারি শুরুর প্রাক্কালে প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন। এছাড়া বহুল প্রচারিত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় নিয়মিত বিজ্ঞাপনের পাশাপাশি আগামী ১৫ জুন জনশুমারি বিষয়ে ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

সূত্র : বাংলদেশ জার্নাল
এম এস, ০৬ জুন

Back to top button