ঢালিউড

সেন্সর সনদ পেল ‘দিন : দ্য ডে’, মুক্তি পাচ্ছে ঈদে

ঢাকা, ০৬ জুন – দীর্ঘ সাত বছর পর অবশেষে পর্দায় ফিরছেন দেশের আলোচিত তারকা দম্পতি অনন্ত জলিল ও বর্ষা। ‘দিন : দ্য ডে’ সিনেমার মাধ্যমে তারা প্রেক্ষাগৃহে আসছেন। আগামী কুরবানি ঈদে সিনেমাটি মুক্তি পাবে। বিষয়টি নিশ্চিত করেছেন অনন্ত নিজেই।

রোববার সিনেমাটির সেন্সর সনদও হাতে পেয়েছেন বলে জানিয়েছেন তিনি। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমাটির টিজার ও ট্রেলার এরই মধ্যে দেখেছেন দর্শক। এবার ছবিটির মুক্তির তারিখ নিশ্চিত করলেন অনন্ত জলিল।

তিনি বলেন, ‘আমরা সেন্সর সনদ পেয়েছি। সেন্সর বোর্ডের সদস্যরা সিনেমাটির ভূয়সী প্রশংসা করেছেন। দিয়েছেন আনকাট সনদ। দীর্ঘদিন ধরে দর্শকরা এ সিনেমার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এবার সেই অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে। কুরবানি ঈদেই সিনেমাটি মুক্তি পাবে।’

এর আগে চলতি বছরের শুরুতে এক সংবাদ সম্মেলনে অনন্ত জানিয়েছিলেন, এ সিনেমার বাজেট প্রায় শতকোটি টাকা। বিশ্বের কয়েকটি দেশে এর শুটিং করা হয়েছে। যারা বাংলাদেশ থেকে প্রবাসে যান তারা বিভিন্ন সমস্যার মুখোমুখি হন। বাংলাদেশ, তুরস্ক, আফগানিস্তান, ইরান— এই চার দেশ মিলিয়ে ‘দিন: দ্য ডে’ সিনেমায় উঠে আসবে সেসব লোহমর্ষক প্রেক্ষাপট। এতে অনন্ত ছাড়াও আছেন তার স্ত্রী চিত্রনায়িকা বর্ষা। সিনেমাটি পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম।

সিনেমাটি প্রসঙ্গে অনন্ত আরও বলেন, ‘বাংলাদেশের ছোট বাজেটের যেসব সিনেমা তৈরি হয়, আমার এ সিনেমার বাজেট দিয়ে সে রকম একশটি সিনেমা নির্মাণ করা যাবে। তবে ‘দিন: দ্য ডে’ সিনেমার বেশিরভাগ অংশের অর্থের জোগান দিয়েছে ইরানি প্রযোজক। কারণ এত বেশি বাজেটের ছবি নির্মাণ করা আমাদের পক্ষে সম্ভব নয়।’
‘দিন: দ্য ডে’ সিনেমায় অনন্ত জলিলকে আন্তর্জাতিক সংস্থার একজন পুলিশ অফিসারের চরিত্রে দেখা যাবে। বিভিন্ন ধরনের সন্ত্রাসী গোষ্ঠীদের দমন করতে অভিযানে অংশ নেবেন তিনি।

প্রসঙ্গত, অনন্ত জলিলের সর্বশেষ সিনেমা ‘মোস্ট ওয়েলকাম-২’ নামে একটি সিনেমা মুক্তি পেয়েছিল ২০১৪ সালের ২৯ জুলাই। সিনেমাটি সেই সময় ব্যবসা সফল হয়েছিল।

এম এস, ০৬ জুন

Back to top button