দক্ষিণ এশিয়া

ভারতে বাস দুর্ঘটনায় ২৫ তীর্থযাত্রী নিহত

দেরাদুন, ০৬ জুন – ভারতের উত্তরাখণ্ডে বাস খাদে পড়ে ২৫ জন নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছেন ৬ জন। রোববার রাজ্যটির উত্তরকাশি জেলায় এ দুর্ঘটনা হয়। বাসটিতে ২৮ তীর্থযাত্রীসহ ৩১ জন ছিলেন। তারা ওই রাজ্যের অন্যতম বড় তীর্থস্থান যমুনত্রীর উদ্দেশে যাত্রা করেছিলেন।

জানা গেছে, রাজ্যটির উত্তর কাশীর ডামটায় যমুনাত্রী জাতীয় সড়কে ঘটে এই দুর্ঘটনাটি। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার কাছের একটি ঘাটে উল্টে যায়।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। শেষ খবর পাওয়া পর্যন্ত মোট ২৫ জনের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়।

ডিজিপি অশোক কুমার বলেন, আশঙ্কাজনক অবস্থায় এখনও পর্যন্ত ৬ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার কবলে পড়া তীর্থযাত্রীদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। মৃতদের পরিচয় জানারও চেষ্টা করা হচ্ছে।

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তিনি ব্যক্তিগতভাবে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুশকার সিং ধামির সঙ্গে কথাও বলেছেন।

এ সম্পর্কিত এক টুইট বার্তায় অমিত শাহ বলেন, ‘উত্তরাখণ্ডে তীর্থযাত্রী বহনকারী একটি বাস খাদে পড়ার ঘটনা ভীষণ দুঃখজনক। আমি মুখ্যমন্ত্রী পুশকার সিং ধামির সঙ্গে কথা বলেছি। আহতদের উদ্ধারে স্থানীয় প্রশাসন ও এসডিআরএফ সদস্যরা নিযুক্ত হয়েছেন। এরই মধ্যে আহতদের চিকিৎসার জন্য নিকটস্থ হাসপাতালে নেয়া হয়েছে। কেন্দ্রীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীও ঘটনাস্থলে যাচ্ছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ০৬ জুন

Back to top button