ক্রিকেট

শচীনকে মারতে চেয়েছিলেন শোয়েব আখতার

ইসলামাবাদ, ০৫ জুন – ২০০৬ সালে পাকিস্তান সফরে করাচিতে সিরিজের তৃতীয় টেস্টে মুখোমুখি হয়েছিল ভারত। সেই ম্যাচে ভারতীয় তারকা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারকে মারতে চেয়েছিলেন পাকিস্তানের তারকা পেসার শোয়েব আখতার।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ক্রিকেট ইতিহাসের দ্রুতগতির পেসার শোয়েব আখতার বলেন, এটা আগে কখনো বলিনি। করাচি টেস্টে আমার লক্ষ্যই ছিল শচীনকে আহত করা। যে কোনো মূল্যে ওকে আঘাত করার ব্যাপারে বদ্ধপরিকর ছিলাম।

শোয়েব আখতার আরও বলেন, সেই ম্যাচে ইনজামাম-উল-হক আমাকে বারবার বলেছিল উইকেট টু উইকেট বল করতে। কিন্তু আমি শচীনকেই আঘাত করতে চেয়েছিলাম। একটা বাউন্সার ওর হেলমেটে লাগার পর মনে হয়েছিল, কাজ হয়ে গিয়েছে। কিন্তু পরে ভিডিও দেখে বুঝেছিলাম শচীন ঠিক মাথা বাঁচিয়ে নিয়েছিল।

পাকিস্তানের করা ২৪৫ রানের জবাবে প্রথম ইনিংসে ২৩৮ রানে অলআউট হয় ভারত। দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ৫৯৯ রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। ৬০৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ২৬৫ রানে অলআউট হওয়া ভারত ম্যাচ হারে ৩৪১ রানে।

করাচি টেস্টে দুর্দান্ত বোলিং করেছিলেন আব্দুল রাজ্জাক ও মোহাম্মদ আসিফ। দুই ইনিংসে তারা ৭টি করে উইকেট শিকার করেন।

সেই টেস্টে আসিফের বোলিং নিয়ে শোয়েব আখতার বলেন, আসিফের দাপটে ভারতের ব্যাটসম্যানরা উইকেটে কাঁপছিল। সেই টেস্টে আসিফ অসাধারণ বল করেছিল। অত ভালো বোলিং তার কাছ থেকে আমি খুব কমই দেখেছি।

অবশ্য সেই টেস্টে অনেক চেষ্টা করেও শোয়েব আখতার শচীনকে আউট করতে পারেননি। প্রথম ইনিংসে আবদুল রজ্জাকের শিকার হওয়ার আগে ২৩ আর দ্বিতীয় ইনিংসে মোহাম্মদ আসিফের শিকার হওয়ার আগে ২৬ রান করেন শচীন।

সূত্র : যুগান্তর
এম এস, ০৫ জুন

Back to top button