ক্রিকেট

স্থানীয় স্বেচ্ছাসেবীদের চমেকে অবস্থান করার অনুরোধ তামিমের

ঢাকা, ০৫ জুন – চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠনের সবাইকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে অবস্থান করার অনুরোধ জানিয়েছেন টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

শনিবার (৪ জুন) রাতে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক পোস্টে এ অনুরোধ জানান তিনি।

তামিম ইকবাল ফেসবুক পোস্টে লেখেন, ‘চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠনের সবাইকে অনুরোধ করব চট্টগ্রাম মেডিক্যালে অবস্থান করার জন্য। সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ হয়েছে। হতাহতের সংখ্যা অনেক। প্রচুর পরিমাণ রক্তের প্রয়োজন। দয়া করে যে যেখানে আছেন সাধ্যের মধ্যে থাকলে এক্ষুণি ছুটে যান। আপনার এক ব্যাগ রক্ত হয়তো বাঁচিয়ে দিতে পারে একটি প্রাণ। আপনার পরিচিত রক্তযোদ্ধা বন্ধুদেরও আসার জন্য অনুরোধ করুন। মানুষ মানুষের জন্য।’

চট্টগ্রামের সীতাকুণ্ডে কন্টেইনার ডিপোতে শনিবার রাতে অগ্নিকাণ্ডের ঘটনায় চার শতাধিক মানুষ দগ্ধ হয়েছেন। নিহত হয়েছেন ১৬ জন। এর মধ্যে ফায়ার সার্ভিসের তিন কর্মী রয়েছেন। তবে তাদের পরিচয় এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

সবশেষ খবর অনুযায়ী আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট কাজ করছে। দগ্ধ ও আহতদের মধ্যে ১৯ জনকে চমেক হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়েছে। আহতদের মধ্যে ফায়ার সার্ভিসের ৩০ জন এবং পুলিশের ১০ সদস্য রয়েছেন।

পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাত ৮টার দিকে বিএম কন্টেইনার ডিপোর লোডিং পয়েন্টের ভেতরে আগুনের সূত্রপাত হয়। কুমিরা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে প্রথমে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। পরে ফায়ার সার্ভিসের আরও ইউনিট যোগ দেয়। রাত পৌনে ১১টার দিকে এক কন্টেইনার থেকে অন্য কন্টেইনারে আগুন ছড়িয়ে পড়ে। রাসায়নিক থাকায় একটি কন্টেইনারে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে ফায়ার সার্ভিস, পুলিশ, স্থানীয় শ্রমিকসহ অনেকে হতাহত হন।

সূত্র : ইত্তেফাক
এম এস, ০৫ জুন

Back to top button