চট্টগ্রাম

অগ্নিদগ্ধ এতো রোগী আগে কখনও দেখেনি চমেক

চট্টগ্রাম, ০৫ জুন – একসাথে অগ্নিদগ্ধ এতো রোগী আগে কখনও দেখেনি চট্টগ্রাম মেডিকেল কলেজ। সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে গতরাতে লাগা আগুনে দগ্ধ ও আহত ৪ শতাধিক মানুষের বেশিরভাগকেই নেয়া হয় চট্টগ্রাম মেডিকেলে।

দুর্ঘটনার পরপরই হাসপাতালে আসতে থাকে দগ্ধ ও আহত রোগীরা। তাদের আর্তনাদে ভারি হয়ে ওঠে চট্টগ্রাম মেডিকেলের পরিবেশ। কিছুক্ষণ পরপর নতুন নতুন রোগী নিয়ে আসতে থাকে উদ্ধারকারীরা। সময়ের সাথে পাল্লা দিয়ে ভিড় বাড়তে শুরু করে চট্টগ্রাম মেডিকেলে। আগুনে কারও শরীর পুড়েছে, কেউবা গুরুতর আহত। বাদ যাননি উদ্ধারকারীরাও। যেন এক মৃত্যুপুরী।

খবর পেয়ে হাসপাতালে ভিড় করেন হতাহতদের স্বজনরা। চারপাশে তখন শুধুই আর্তনাদ আর ছুটোছুটি। সবাই খুঁজে ফিরছেন প্রিয়জনকে। ৪ শতাধিক মানুষ দগ্ধ ও আহত হয়েছে বলে জানা গেছে। গুরুতর আহতদের চট্টগ্রাম মেডিকেলের পাশাপাশি বেসরকারি বিভিন্ন হাসপাতাল ও সিএমএইচে ভর্তি করা হয়েছে।

একসাথে এতো রোগীর চাপ সামলাতে রীতিমত হিমশিম খেতে হয় চিকিৎসক-নার্স ও তাদের সহকারীদের। এরইমধ্যে জেলা সিভিল সার্জন ডাক্তার ও নার্সদের ছুটি বাতিল করে তাদের কাজে যোগ দিতে বলেছেন। হাসপাতালে চিকিৎসক ও নার্সদের পাশাপাশি কাজ করছেন স্বেচ্ছাসেবীরাও। গুরুতর দগ্ধদের জন্য জরুরি রক্তের আহ্বান জানানো হয়েছে।

সূত্র : যমুনা টিভি
এম এস, ০৫ জুন

Back to top button