জাতীয়

পদ্মা সেতুতে পরীক্ষামূলক বাতি জ্বললো

মাদারীপুর, ০৪ জুন – স্বপ্নের পদ্মা সেতুতে পরীক্ষামূলকভাবে জ্বালানো হয়েছে ল্যাম্পপোস্টের বাতি। এতে আলোকিত হয়ে ওঠে পদ্মা সেতুর ১২ নম্বর স্প্যান।

শনিবার (৪ জুন) বিকেল সাড়ে পাঁচটার দিকে এই পরীক্ষামূলক বাতি জ্বালানো হয়। এর আগে ১৯ নম্বর স্প্যান পর্যন্ত ২৪টি বাতি জ্বালানো হবে বলে গণমাধ্যমকে জানিয়েছিলেন পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের।

এদিকে হঠাৎ করেই স্বপ্নের এই সেতুতে আলো জ্বলতে দেখে উচ্ছ্বসিত হয়ে ওঠেন এই নৌরুট দিয়ে চলাচলকারী যাত্রীরা।

শনিবার বিকেলে নৌরুটে লঞ্চে যাতায়াতকারী যাত্রীরা জানান, ‘পদ্মা সেতুতে আলো জ্বলতে দেখে খুবই ভালো লেগেছে। আগামী ২৫ জুন উদ্বোধন হচ্ছে স্বপ্নের পদ্মা সেতু, এখন শুধু দিন গুনছি। পদ্মার বুকে মাথা উঁচু করে দাঁড়ানো স্বপ্নের এই সেতুর ল্যাম্পপোস্টে আলো দেখে ভীষণ আনন্দিত আমরা। এ যেন স্বপ্ন জয়ের আলো!

সন্ধ্যায় শিমুলিয়া থেকে লঞ্চে করে শিবচরের বাংলাবাজার ঘাটে এসে নামা ভাঙ্গা উপজেলার যাত্রী মো. পলাশ জানান, ‘পদ্মাসেতুর ল্যাম্পপোস্ট জ্বলে উঠেছে। লঞ্চে সম্ভবত এটাই শেষ পারাপার। আগামীতে আশা করছি সেতুর ওপর দিয়েই ঢাকা যেতে পারব। পদ্মা সেতুতে জ্বালানো হচ্ছে সড়কবাতি। সবগুলো বাতি জ্বললে পদ্মার বুকে রাতে মোহনীয় সৌন্দর্য তৈরি হবে। আর পদ্মা সেতু ছড়াবে দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক সমৃদ্ধির আলো।

প্রসঙ্গত, ২০২১ সালের ২৫ নভেম্বর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে সেতুর ভায়াডাক্টে প্রথম ল্যাম্পপোস্ট বসানোর কাজ শুরু হয়েছিল। ৬ দশমিক ১৫ কিলোমিটার সেতুতে মোট ৪১৫টি ল্যাম্পপোস্ট স্থাপন করা হয়েছে। এর মধ্যে মূল সেতুতে ৩২৮টি, জাজিরা প্রান্তের ভায়াডাক্টে ৪৬টি, মাওয়া প্রান্তের ভায়াডাক্টে ৪১টি ল্যাম্পপোস্ট স্থাপন করা হয়েছে।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/০৪ জুন ২০২২

Back to top button