ক্রিকেট

বিজয়কে প্রতিদ্বন্দ্বী মনে করছেন না মুনিম শাহরিয়ার

ঢাকা, ০৪ জুন – বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বিস্ফোরক ব্যাটিং করে জাতীয় টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়েছেন মুনিম শাহরিয়ার। আফগানিস্তান সিরিজের পর আছেন ওয়েস্টি ইন্ডিজ সফরের টি-টোয়েন্টি দলেও। আফগান সিরিজে তার কোনো প্রতিদ্বন্দ্বী ছিল না। কিন্তু ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করে উইন্ডিজ সিরিজে আছেন এনামুল হক বিজয়।

বিজয়-মুনিম দুজনে খেলে থাকেন ওপেনিংয়ে। এবার লিটন দাসের সঙ্গী হবেন কে? টি-টোয়েন্টি একাদশ গড়তে টিম ম্যানেজম্যান্টকে নিশ্চিতভাবে দোটানায় ফেলবে এই দুই ওপেনার। কিন্তু মুনিম নিজে কী ভাবছেন? শনিবার (৪ জুন) মিরপুরে সাংবাদিকদের প্রশ্নে অবশ্যই দিয়েছেন সোজাসুজি উত্তর। অর্থ্যাৎ তার মনোযোগ শুধু নিজের দিকেই।

লাল সবুজের জার্সিতে ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা মুনিম বলেন, ‘কে আছেন, ওটাতো আমি জানি না। আমি শুধু আমার নিজের যদি সুযোগ আসে তাহলে কাজে লাগানোর চেষ্টা করবো।’

‘আমি শুধু আমার প্রক্রিয়াটা মেনে চলার চেষ্টা করতেছি। বাকিটা সময় বলে দেবে। আমার পারফরম্যান্স বলে দেবে সব কিছু’-আরও যোগ করেন এই ডানহাতি ব্যাটসম্যান।

শের-ই-বাংলার ইনডোরে নিজেকে প্রস্তুত করছেন মুনিম। পাশে ছিলেন ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স। বেশকিছুক্ষণ সময় নেটে ব্যাট হাতে নিজেকে ঝালিয়ে নিয়েছেন ফরচুন বরিশাল থেকে জাতীয় দলে ডাক পাওয়া এই ক্রিকেটার।

টি-টোয়েন্টিতে বাংলাদেশ শুরুতে রান তোলার পারদর্শী না। বিশ্বকাপ থেকে শুরু করে সব জায়গায় এটা নিয়ে ভুগতে হয়েছে। বিপিএলে বরিশালের হয়ে শুরুতে মুনিমের বিধ্বংসী ব্যাটিং যেন স্বস্তি দেয় জাতীয় দলের ম্যানেজম্যান্টকেও। মাত্র ৬ ম্যাচে ১৫২.১৩ গড়ে করেছেন ১৭৮ রান। অথচ বরিশাল তাকে নেয় ড্রাফটের বাইরে থেকে। ৬ ম্যাচ বা তার বেশি ম্যাচ খেলা কোনো বাংলাদেশি টপ অর্ডারের এটাই সর্বোচ্চ গড়। যদিও আফগানদের বিপক্ষে ২ ম্যাচে ২১ রানের বেশি করতে পারেননি।

মুনিমের চোখ এখন শুধু ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই। চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ভাবনা আছে কী না এমন প্রশ্নে তিনি বলেন, ‘সামনেতো একটা সিরিজ আছে, ওটা নিয়ে আগে পরিকল্পনা করতেছি। বিশ্বকাপের আগে দলে থাকলে তাহলে ওভাবে কাজ করবো।’

যুব দলের হয়ে এর আগেও ওয়েস্ট ইন্ডিজ গিয়েছিলেন মুনিম। তবে এবারের প্রেক্ষাপট ভিন্ন। জাতীয় দলের হয়ে প্রথম সফর। তাই একটু রোমাঞ্চিতও।

‘অবশ্যই আমি রোমাঞ্চিত মোটামুটিভাবে। কিন্তু আমি ওয়েস্ট ইন্ডিজ এর আগেও গিয়েছিলাম অনূর্ধ্ব-১৯ দলের হয়ে। মোটামুটিভাবে আমার কিছুটা ধারণা আছে, ওয়েদার কন্ডিশন ও উইকেট সম্পর্কে।’

ওপেনিংয়ে মুনিমের কাজ থাকবে দ্রুত রান তুলে দলকে শক্ত ভিত এনে দেওয়া। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে সেই আগ্রাসী মুনিমকেই দেখা যাবে? তার উত্তর, ‘টিমের পরিস্থিতি অনুযায়ী যেটা দরকার ওটা খেলার চেষ্টা করবো। টিম ম্যানেজম্যান্ট থেকে যে জিনিষটা বলা হবে ওটা করবো।’

সূত্র : রাইজিংবিডি
এম এস, ০৪ জুন

Back to top button