ফুটবল

বেনজেমার গোলের পরও হারলো ফ্রান্স

উয়েফা ন্যাশন্স লিগের গ্রুপপর্বের (এ১) প্রথম ম্যাচে হার মেনেছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। শুক্রবার দিবাগত রাতে তাদের ২-১ গোলে হারিয়ে দিয়েছে ডেনমার্ক। যদিও করিম বেনজেমার গোলে শুরুতে লিড নিয়েছিল ফ্রান্স। কিন্তু বদলি খেলোয়াড় হিসেবে নামা ডেনমার্কের আন্দ্রেয়াস কর্নেলিয়াস জোড়া গোল করে জয় ছিনিয়ে নেন ফ্রান্সের কাছ থেকে।

গেল সপ্তাহে এই মাঠেই লিভারপুলকে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছিলেন করিম বেনজেমা। সেই মাঠেই শুরুতেই তিনি জালের নাগাল পেয়েছিলেন। কিন্তু অফসাইডের কারণে সেটি বাতিল হয়।

প্রথমার্ধের শেষ দিকে ইনজুরিতে পড়ে মাঠে ছাড়েন কালিয়ান এমবাপে। কিন্তু ৫১ মিনিটে করিম বেনজেমা সতীর্থ ক্রিস্টোফার এনকোনকুর সাথে ওয়ান টু ওয়ান করে এরপর ডেনমার্কের একাধিক রক্ষণভাগের খেলোয়াড়কে পরাস্ত করে বল জালে জড়ান।

অবশ্য গোল করার পর ডেনমার্কের ওপর বেশ চাপ প্রয়োগ করে খেলে ফ্রান্স। কিন্তু ৬৮ মিনিটে গোল হজম করে বসে ফ্রান্স। এ সময় ডেনিশদের কর্নেলিয়াস ভলিতে দারুণ এক গোল করে সমতা ফেরান।

৮৬ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন ক্রিস্টিয়ান এরিকসন। এ সময় তার নেওয়া শট ধরে ফেলেন হুগো লরিস। কিন্তু ৮৮ মিনিটে কর্নেলিয়াস তার জোড়া গোল পূর্ণ করে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে জয় নিশ্চিত করেন।

সোমবার ন্যাশন্স লিগের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ফ্রান্স। আর ডেনমার্ক মুখোমুখি হবে অস্ট্রিয়ার।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ০৪ জুন

Back to top button