চাঁদপুর

ইউপি চেয়ারম্যান সেলিম খানকে আ.লীগ থেকে বহিষ্কার

চাঁদপুর, ০৪ জুন – চাঁদপুরের সদর উপজেলার আলোচিত লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম খানকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আওয়ামীলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

সেলিম খান লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি ছিলেন। পদ্মা ও মেঘনা নদী থেকে বালু উত্তোলন এবং চাঁদপুর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণ কেন্দ্র করে কেলেংকারিসহ বিভিন্ন অপকর্মের মাধ্যমে তিনি দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন বলে তার বিরুদ্ধে দল এই সিদ্ধান্ত নিয়েছে।

শনিবার (৪ জুন) সকালে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে দলের বিশেষ বর্ধিত সভায় বহিষ্কার করা হয়। চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি নাছির উদ্দীন আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালের সঞ্চালনায় কমিটির সকল সদস্যের সম্মতিতে বহিষ্কারের সিদ্ধান্ত হয়।

বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে জেলা আওয়ামীলীগ সভাপতি নাছির উদ্দীন আহমেদ বলেন, শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে জেলা আওয়ামীলীগ সর্বদা প্রস্তুত। সেই নির্দেশনা বাস্তবায়নের অংশ হিসেবে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সেলিম খানকে আওয়ামীলীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবিত ভূমি অধিগ্রহণের জন্য লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের মেঘনা পাড়ের এলাকা নির্ধারণ করা হয়। ৬২ একর ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরু করতে গিয়ে দেখা যায়, চেয়ারম্যান সেলিম খান, তার ছেলেমেয়েসহ অন্যান্য জমির মালিকরা অস্বাভাবিক মূল্যে দলিল তৈরি করেছেন। জমির অস্বাভাবিক মূল্য দেখে জেলা প্রশাসক তদন্ত করলে প্রকৃত তথ্য বেরিয়ে আসে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ০৪ জুন

Back to top button