বলিউড

ঐশ্বরিয়া নয়, কারিনা ছিলেন প্রথম পছন্দ

মুম্বাই, ১১ নভেম্বর- বলিউড ইন্ডাস্ট্রির ব্লকবাস্টার ছবিগুলোর মধ্যে একটি হলো- সঞ্জয়লীলা বানসালি পরিচালিত ‘হাম দিল দে চুকে সানাম’। ত্রিকোণ প্রেমের গল্প নিয়ে নির্মিত হয়েছিলো এটি। ১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত ছবিটিতে দেখা গিয়েছিলো সাবেক প্রেমিক-প্রেমিকা ঐশ্বরিয়া রাই বচ্চন ও সালমান খানকে। তাদের পাশাপাশি ছিলেন অজয় দেবগণ।

কিন্তু জানেন কী ‘হাম দিল দে চুকে সানাম’-এর জন্য ঐশ্বরিয়া রাই বচ্চন নয়, কারিনা কাপুর খান ছিলেন সঞ্জয়লীলা বানসালির প্রথম পছন্দ?

শুধু ‘হাম দিল দে চুকে সানাম’ নয়, সঞ্জয়লীলা বানসালি তার ‘বাজিরাও মাস্তানি’র জন্যও প্রস্তাব দিয়েছিলেন বেবোকে। কিন্তু দুটি ছবির প্রস্তাবই ফিরিয়ে দিয়েছিলেন ৪০ বছর বয়সী এই অভিনেত্রী।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এ প্রসঙ্গে কারিনা কাপুর খান বলেন, “দীর্ঘদিন ধরেই সঞ্জয়লীলা বানসালির সঙ্গে কাজ করতে চাইছি আমি। এটিও সত্যি যে, তিনি আমাকে ‘হাম দিল দে চুকে সানাম’-এ অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু সেসময় আমি অনেক ছোট ছিলাম। তাছাড়া ওই সময়টিতে উচ্চ শিক্ষার জন্য আমাকে বিদেশ যেতে হয়েছিলো। এরপর ‘বাজিরাও মাস্তানি’র প্রস্তাব আসে আমার কাছে। কিন্তু দুর্ভাগ্যবশত তাতেও কাজ করতে পারিনি। কিন্তু এখন ভাগ্যের উপর তাকিয়ে আছি। কেননা আমি বানসালির ছবির নায়িকা হতে চাই।”

শুধু বানসালির পরিচালনায় নয়, রণবীর সিংয়ের সঙ্গে অভিনয় করতে চান কারিনা কাপুর খান। এ প্রসঙ্গে তার ভাষ্য, “আমি রণবীরের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি। তার ‘ব্যান্ড বাজা বারাত’ অসাধারণ একটি ছবি।”

কারিনা কাপুর খানের হাতে এই মুহূর্তে রয়েছে ‘লাল সিং চাড্ডা’ ছবির কাজ। এতে তার সহশিল্পী হিসেবে দেখা যাবে আমির খানকে।

আডি/ ১১ নভেম্বর

Back to top button