জাতীয়

বিএনপিকে একসময় হারিকেন জ্বালিয়ে খুঁজতে হবে: হানিফ

পাবনা, ০৩ জুন – আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, এদেশে পাকিস্তান আমলে মুসলিম লীগের আধিপত্য ছিল। এখন আর মুসলিম লীগকে খুঁজে পাওয়া যায় না। তাদের প্রতীক ছিল হারিকেন। এখন হারিকেন জ্বালিয়ে হারিকেনকে খুঁজতে হয়। ঠিক তেমনি বিএনপিকেও একসময় হারিকেন জ্বালিয়ে খুঁজতে হবে। এদেশের মানুষ ওদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

শুক্রবার বিকেলে পাবনার ঈশ্বরদীতে লিচু মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ আরও বলেন, বিএনপি থেকে দেশের মানুষ মুখ ফিরিয়ে নিয়েছে। বিএনপির নেতারা উন্নয়নের কথা বলে না। তারা এখন সরকারের দুর্নীতি খোঁজে। বিএনপি-জামায়াত স্বাধীনতাবিরোধীরা এখনো উন্নয়নের বিরুদ্ধে। তারা জানে উন্নয়নের ধারা যদি অব্যাহত থাকে তাহলে ভবিষ্যতে তাদের রাজনীতি করার আর সুযোগ থাকবে না।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে জনগণের ভোটে ক্ষমতায় এসেই দেশের উন্নয়নের যাত্রা শুরু করেছিলেন। এখন ২০২২ সাল। মাত্র ১৪ বছরে যে অগ্রগতি হয়েছে, ৭৫ সালের পর থেকে ৩০ বছরের মধ্যে এর সিকি ভাগ (চারভাগের একভাগ) উন্নতি হয়নি। বহির্বিশ্বে গেলে সেখানকার লোকজন আমাদের বলেন, তোমাদের কি ম্যাজিক রয়েছে যে তোমরা উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছো। তখন আমরা বলি, আমাদের ম্যাজিক শেখ হাসিনা। তিনিই বাংলাদেশের ম্যাজিক, তার কারণেই দেশ উন্নয়নে পথে এগিয়ে চলেছে।

তিনি বলেন, ২০০৮ সালে ৬০০ ডলারের নিচে মাথাপিছু আয় নিয়ে এ সরকারের যাত্রা শুরু হয়েছিল এখন মাথাপিছু ২৮৬০ ডলার সাল ছাড়িয়েছে। বাংলাদেশ এখন উন্নয়নশীল রাষ্ট্র, ২০৩১ সালে মধ্যম আয়ের দেশে উপনীত হবে। উন্নয়নের ধারা এখন অব্যাহত রয়েছে। আগামী নির্বাচনে আবারো শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে হবে। সেজন্য দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে। উন্নয়নের এ চিত্র দেশের প্রতিটি মানুষের মাঝে তুলে ধরতে হবে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ০৩ জুন

Back to top button